বেগম খালেদা জিয়ার বরিশাল সফর – বরিশাল দক্ষিণ জেলা বিএনপির প্রতিনিধি সভায় ছাত্রদলের দু’গ্রুপের সংঘর্ষ

নিজস্ব সংবাদদাতা ॥ বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আব্দুল্লাহ আল নোমানের উপস্থিতিতে ছাত্রদলের দু’গ্রুপের সমর্থকদের মধ্যে শনিবার রাতে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে উভয় গ্রুপের কমপক্ষে ১০ জন নেতা-কর্মী আহত হয়েছে। পরিস্থিতি সামাল দিতে পুলিশ মৃদু লাঠিচার্জ করেছে।

পুলিশ ও দলীয় সূত্রে জানা গেছে, শনিবার সন্ধ্যায় নগরীর আব্দুর রব সেরনিয়াবাত বার লাইব্রেরীতে দক্ষিণ জেলা বিএনপির প্রতিনিধি সভার আয়োজন করা হয়। ওই সভায় প্রধান অতিথি ছিলেন সাবেক মন্ত্রী আব্দুল্লাহ আল নোমান। সেখানে বিবাদমান জেলা বিএনপির সভাপতি আহসান হাবিব কামাল ও মহানগর বিএনপির সভাপতি মজিবর রহমান সরোয়ার-এমপির সমর্থকেরা মুখোমুখী অবস্থান নেয়। সভা চলাকালীন সময় রাত আটটার দিকে দু’গ্রুপের সমর্থক ছাত্রদলের মধ্যে বাগ্বিতন্ডার একপর্যায়ে ধারালো চাক্কু নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে উভয় গ্রুপের কমপক্ষে ১০ নেতা-কর্মী আহত হয়। কোতয়ালী মডেল থানার ওসি মোঃ শাহিদুজ্জামান জানান, উত্যপ্ত পরিস্থিতির একপর্যায়ে পুলিশ মৃদু লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

এরআাগে দুপুরে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বরিশাল সফরকে কেন্দ্র করে নগরীর অশ্বিনী কুমার টাউন হলে বরিশাল জেলা উত্তর বিএনপির প্রতিনিধি সভার দলীয় নেতা-কর্মীরা তুলোধুলো করেছে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও বিএনপি দলীয় সাবেক এমপি মোশারফ হোসেন মঙ্গুকে। মোশারফ হোসেন মঙ্গুর বক্তব্যর সময় নেতা-কর্মীরা তাকে (মঙ্গুকে) সংস্কারপন্থি আখ্যাদিয়ে কু-রুটিপূর্ণ শ্লোগান দিতে থাকে। একপর্যায়ে নেতা-কর্মীরা ক্ষিপ্ত হয়ে মোশারফ হোসেন মঙ্গুকে লক্ষ্য করে জুতো নিক্ষেপ করে। এরপূর্বে নিজ দলীয় নেতা-কর্মীদের হাতে লাঞ্চিত হন উত্তর জেলা বিএনপির সহসভাপতি ইঞ্জিনিয়ার আব্দুস সোবাহান।