চেক জালিয়াতির অভিযোগে বরিশালে তিন পুলিশসহ এক শিক্ষকের বিরুদ্ধে অগ্রনী ব্যাংকের মামলা দায়ের

নিজস্ব সংবাদদাতা ॥ চেক জালিয়াতির অভিযোগে তিন পুলিশ সদস্য ও এক শিক্ষকের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে। বরিশাল নগরীর অগ্রনী ব্যাংকের চকবাজার শাখার প্রিন্সিপাল অফিসার মারভিন গোমেজ ও চক বাজার শাখার ব্যাবস্থাপক মোঃ মঞ্জুরুল হক বাদি হয়ে বরিশাল চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে পৃথক ভাবে মামলা দায়ের করেছেন।

গত বুধবার (১৯ সেপ্টেম্বর) নগরীর অগ্রনী ব্যাংকের চকবাজার শাখার প্রিন্সিপাল অফিসার মারভিন গোমেজের দায়ের করা মামলার এজাহারে জানা গেছে, ২০১০ সনের ৩০ আগষ্ট বরিশালে কর্মরত থাকা অবস্থায় ভোগ্যপণ্য সামগ্রী কেনার জন্য পুলিশ সদস্য রাসেল রেজা নগরীর অগ্রনী ব্যাংক চকবাজার শাখা থেকে দুই লক্ষ টাকা ঋণ গ্রহন করেন। কিছু টাকা পরিশোধের পর কর্মস্থল পরিবর্তন হলে ব্যাংকের সাথে রাসেল রেজা যোগাযোগ বন্ধ করে দেয়। ব্যাংক কর্তৃপক্ষ একাধিকবার তাকে তাগাদা দিলে সুদসহ চলতি বছরের ১৭ জুলাই রাসেল দুই লক্ষ ৬৬ হাজার ৩৫০ টাকার চেক দেয়। চেক নিয়ে টাকা তুলতে গেলে রাসেলের হিসাবে টাকা না থাকায় চেকটি ডিজঅনার হয়। একই ভাবে ২০১০ সনের ২১  সেপ্টেম্বর সাইফুল্লাহ দুই লক্ষ টাকা ঋণ নেওয়ার পর ব্যাংকের সাথে যোগাযোগ বন্ধ করে দেয়। চলতি বছরের ১৫ জুলাই সুদসহ দুই লক্ষ ৫৫ হাজার ২’শ টাকার একটি চেক দিলে টাকা না থাকায় ওই চেকটিও ডিজঅনার হয়। আদালতের বিচারক মোঃ মাসুদুর রহমান আসামিদের বিরুদ্ধে সমন জারীর নির্দেশ দিয়েছেন।

এর আগে গত ১৮ সেপ্টেম্বর একই অভিযোগে বরিশাল চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে দু’পুলিশ সদস্যর বিরুদ্ধে পৃথক ভাবে দুইটি মামলা দায়ের করেছেন নগরীর অগ্রনী ব্যাংক চক বাজার শাখার ব্যাবস্থাপক মোঃ মঞ্জুরুল হক। বিচারক মোঃ মাসুদুর রহমান মামলা দুটি আমলে নিয়ে পুলিশ সদস্যদের বিরুদ্ধে সমন জারির নির্দেশ দিয়েছেন। মামলায় আসামিরা হচ্ছে, ঢাকা মেট্রোপলিটন উপ-পুলিশ কমিশনারের কার্যালয়ে কর্মরত কনষ্টবল অনিরুদ্ধ রায় ও উত্তরা ষষ্ঠ আর্মড পুলিশ ব্যাটলিয়নের কর্মরত নায়েক মোঃ লিংন্টু মোল্লা।