যুবলীগের রাজনীতিতে সক্রিয় হলেন সেরনিয়াবাত সাদেক আব্দুল্লাহ

নিজস্ব সংবাদদাতা ॥ বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য হয়ে অবশেষে আনুষ্ঠানিকভাবেই রাজনীতিতে সক্রিয় হলেন সাবেক মন্ত্রী ও কৃষক কুলের নয়নমনি শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের নাতী সেরনিয়াবাত সাদেক আব্দুল্লাহ। গত এক বছর ধরে তিনি আওয়ামীলীগ ও তার সহযোগী সংগঠনের বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিতসহ জনসংযোগমুলক যুবলীগের রাজনীতিতে সক্রিয় হলেন সেরনিয়াবাত সাদেক আব্দুল্লাহকার্যক্রম চালালেও এতোদিন দলে তিনি কোন পদ নেননি। তবে দেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক পরিবারের বড় সন্তান হওয়ায় সাদেক আব্দুল্লাহ’র রাজনীতিতে আসাটা ছিলো সময়ের ব্যাপার।

গত ১৪ জুলাই বাংলাদেশ আওয়ামী যুবলীগের দ্বিতীয় কংগ্রেস (কাউন্সিল) অনুষ্ঠিত হয়। সম্মেলনের প্রায় দু’মাস পর গত ১২ সেপ্টেম্বর সন্ধ্যায় যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। ঘোষিত কমিটিতে যুবলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য হিসেবে নির্বাচিত হন জাতীয় সংসদের সাবেক চীফ হুইপ ও আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহর জেষ্ঠ পুত্র সেরনিয়াবাত সাদেক আব্দুল্লাহ। উল্লেখ্য, সাদেক আব্দুল্লাহ দীর্ঘদিন পড়াশুনা ও ব্যবসায়ীক কাজে যুক্তরাষ্ট্রে বসবাস করলেও গত বছরের প্রথমদিকে তিনি স্থায়ীভাবে বাংলাদেশ চলে আসেন। এরপর থেকে তিনি বরিশাল নগরীর কালীবাড়ি রোডের বাসায় অবস্থান করে নিয়মিত দলীয় নেতা-কর্মীদের সাথে সময় দিয়ে তাদের সুবিধা-অসুবিধার কথা শুনছেন ও সমাধান করে দিচ্ছেন। এছাড়াও দলকে সু-সংগঠিত করার লক্ষ্যে তিনি একনিষ্ঠ ভাবে কাজ করে যাচ্ছেন।

গৌরনদী উপজেলার মাহিলাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ নেতা সৈকত গুহ পিকলু জানান, রাজনৈতিক পরিবারের সন্তান সেরনিয়াবাত সাদেক আব্দুল্লাহ যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এতদাঞ্চলের অগোছালো যুবলীগ এখন একত্রিত ভাবে দলকে সু-সংগঠিত করার লক্ষ্যে কাজ করে যাবে। সাদেক আব্দুল্লাহকে যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য নির্বাচিত করায় তিনি দক্ষিণাঞ্চলবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী সহ যুবলীগের কেন্দ্রীয় কমিটির সকল নেতৃবৃন্দকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।