মাহাজোট নয়; এককভাবে নির্বাচন করবে জাতীয় পার্টি – কাজী জাফর

নিজস্ব সংবাদদাতা ॥ সাবেক প্রধানমন্ত্রী ও জাতীয় পার্টির সিনিয়র প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর আহমেদ বলেছেন, বাংলার জনগনের ভাগ্য উন্নয়নে আগামী সংসদ নির্বাচনে জাতীয় পার্টি মহাজোটে নয়; এককভাবে নির্বাচনে অংশগ্রহন করবে। তারই ধারাবাহিতকায় ইতোমধ্যে জাতীয় পার্টি দু’শ আসনের মনোনায়ন প্রার্থী ঘোষনা করেছে। আরো ১’শ আসনের প্রার্থী বাছাই প্রক্রিয়া প্রায় চূড়ান্ত পর্যায়ে রয়েছে। তিনি আরো বলেন, মহাজোটে থেকে তারা শুধু লাঞ্চনা-বঞ্চনা ছাড়া আর কিছুই পাননি।

মঙ্গলবার দুপুরে বরিশাল বান্দরোডের সাউথ কিং চাইনিজ রেস্টুরেন্টে জেলা ও মহানগর জাতীয় পার্টির আয়োজিত মতবিনিময় সভার প্রধান অতিথির বক্তব্যে সাবেক প্রধানমন্ত্রী উল্লেখিত কথাগুলো বলেছেন। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি আরো জানান, ৩’শ আসনেই যেহেতু জাতীয় পার্টি প্রার্থী দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সেখানে নির্বাচনে এককভাবে অংশগ্রহন করার বিষয়টি বলার অপেক্ষা রাখেনা।

জাতীয় পার্টির মহানগর সভাপতি আলহাজ্ব মীর জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভার বিশেষ অতিথি দলের কেন্দ্রীয় কমিটির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার-এমপি বলেন, এককভাবে নির্বাচনে অংশগ্রহনের বিষয়টি জাতীয় পার্টির সাবেক রাষ্ট্রপতি হুসাইন মোঃ এরশাদ সিদ্ধান্ত নিবেন। তিনি নেতা-কর্মীদের জানিয়েছেন, নির্বাচনে মহাজোটে জাতীয়পার্টি থাকবে কিনা বিষয়টি তার ওপর ছেড়ে দিতে। রুহুল আমিন হাওলাদার আরো বলেন, পল্লীবন্ধু এরশাদ বলেছেন, তিনি একজন সেনাপতি ছিলেন, অতএব কোন মূহুর্তে কি সিদ্ধান্ত নিতে হয় এটা তিনি ভাল  করেই বোঝেন। তিনি আরো বলেন, সোমবার রাতে এরশাদ চিকিৎসা নিতে সিঙ্গাপুরে গিয়েছেন। সেখান থেকে তিনবার ফোন করে বরিশালের মতবিনিময় সভা সম্পর্কে তিনি খোঁজ খবর নিয়েছেন।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন গোলাম কিবরিয়া টিপু-এমপি, নাসরিন জাহান রত্মা-এমপি, জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও জেলা জাতীয় পার্টির সভাপতি অধ্যাপক মহসিন-উল ইসলাম হাবুল প্রমুখ।