মেহেন্দিগঞ্জে অর্থের বিনিময়ে আ’লীগের পকেট কমিটি জমা দেয়ার অভিযোগ – ক্ষুব্ধ নেতা-কর্মীরা বিচার দিলেন জেলা নেতৃবৃন্দের কাছে

নিজস্ব সংবাদদাতা ॥ বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটির সভাপতি সাধারন সম্পাদকসহ ১৩ জনের নাম ঘোষনা করা হয়েছে। বাকি পদগুলোতে সদস্য অন্তর্ভূক্ত নিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে। উপজেলার নবগঠিত কমিটির সভাপতি মাইদুল ইসলাম অর্থের বিনিময়ে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের ইউনিয়ন কমিটির সদস্যকেও আ’লীগের পূর্ণাঙ্গ কমিটিতে ঠাঁই দিয়েছেন। ফলে ক্ষুব্ধ হয়ে উঠেছেন দলের তৃণমূল পর্যায়ে ত্যাগী ও নির্যাতিত নেতা-কর্মীরা। তারা উল্লেখিত বিষয়ে প্রতিকার চেয়ে ইতোমধ্যে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদকের কাছে মাইদুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন।

দলের ত্যাগী ও নির্যাতিত একাধিক নেতারা অভিযোগ করেন, গণতান্ত্রিক প্রক্রিয়া অনুসরন না করে এবং দলীয় গঠণতন্ত্রকে উপেক্ষা করে নবগঠিত উপজেলা আ’লীগের সভাপতি মাইদুল ইসলাম অর্থের বিনিময়ে খোলশপাল্টানো লোকদের পুর্ণাঙ্গ কমিটিতে নিয়ে অতিসম্প্রতি তা অনুমোদনের জন্য জেলা কমিটির নেতৃবৃন্দের কাছে জমা দিয়েছেন। উপজেলা আ’লীগের অধিকাংশ ত্যাগী ও সিনিয়র নেতারা কমিটিতে ঠাঁই না পাওয়ায় তাদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। সভাপতির মনগড়া ওই পকেট কমিটিতে দলের বসন্তের কোকিল মাহাবুবুল আলম নবরাজ, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের ইউনিয়ন কমিটির সদস্য আমির খান, মোঃ আসাদুজ্জামান আসাদ, রিপন জমাদ্দার, সিরাজ উদ্দিন, সোহরাব হোসেন, হানিফ, রাকিব,  জিল্লুর, কাজী শহিদ, মোস্তফাকে অন্তর্র্ভূক্ত করা হয়েছে। নবগঠিত কমিটির সভাপতি মাইদুল ইসলামকে মোটা অংকের টাকা দিয়ে পূর্ণাঙ্গ কমিটির বিভিন্ন পদে নাম লেখানো একাধিক ব্যক্তি নাম প্রকাশ না করার শর্তে জানান, শুধু অর্থের বিনিময়েই নয় স্বজন প্রীতিরও একাধিক অভিযোগ রয়েছে মাইদুল ইসলামের বিরুদ্ধে। বিশেষ করে তার ফার্মের কর্মচারী হওয়ায় মোস্তফাকেও পূর্ণাঙ্গ কমিটিতে অর্ন্তভূক্ত করা হয়েছে।

মেহেন্দীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাবেক সভাপতি মাহেব হোসেন বলেন, এ পকেট কমিটির ব্যাপারে আমি কিছুই জানিনা। তিনি আরো বলেন, উপজেলা আ’লীগের ত্যাগী নেতা-কর্মীরা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে জমা দেয়া কমিটির আমুল পরিবর্তন চায়। নতুবা স্বল্পসময়ের মধ্যেই ভেঙ্গে পড়বে মেহেন্দিগঞ্জ উপজেলা আ’লীগের কার্যক্রম। নবগঠিত কমিটির সভাপতি মাইদুল ইসলাম তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, একটি মহল আমার বিরুদ্ধে কুৎসা রটিয়ে বেড়াচ্ছেন।