খালেদা জিয়ার ৯ অক্টোবরের বরিশালের জনসভা স্থগিত

নিজস্ব সংবাদদাতা ॥ বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার আগামী ৯ অক্টোবরের বরিশালের সফর ও ১৮ দলের জনসভা স্থগিত করা হয়েছে। ওই জনসভায় খালেদা জিয়ার প্রধান অতিথি হিসেবে বক্তব্য  দেয়ার কথা ছিলো।

দলীয় সূত্রে জানানো হয়েছে, দুর্যোগপূর্ন আবহাওয়ার কারনে এ কর্মসূচী স্থগিত করা হয়েছে। তবে অপর একটি সূত্রে জানা গেছে, বরিশালের দ্বিধা বিভক্ত বিএনপিকে এক কাতারে দাঁড় করাতে না পারা ও আইন শৃংখলা পরিস্থিতি অনূকুলে না থাকার কারনেই বেগম খালেদা জিয়ার বরিশাল সফর স্থগিত করা হয়েছে। হঠাত করে খালেদা জিয়ার বরিশাল সফর স্থগিত হওয়ায় দলীয় সাধারন নেতা-কর্মীদের মধ্যে হতাশার সৃষ্টি হয়েছে।   

বরিশাল বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও মহানগর বিএনপির সভাপতি এ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার-এমপি জানান, দলের কেন্দ্রীয় হাই কমান্ড থেকে ৯ অক্টোবরের বরিশালের জনসভা স্থগিতের কথা জানানো হয়েছে। তিনি আরো জানান, বিশেষ কারনে আপাতত এখন বরিশালে ১৮ দলের জনসভা হচ্ছে না। পরবর্তীতে জনসভার সময় জানিয়ে দেয়া হবে। বরিশালে খালেদা জিয়ার আগমন ও ১৮ দলের জনসভা সফল করার লক্ষ্যে ইতিপূর্বে দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা, উপজেলা ও ইউনিয়নের দলীয় নেতা-কর্মীদের উদ্যোগে একাধিকবার প্রস্তুতি সভাও অনুষ্ঠিত হয়। এরমধ্যে হঠাৎ করে সকল কর্মসূচী স্থগিত হওয়ায় বিএনপির সাধারন নেতা-কর্মীদের মধ্যে হতাশার সৃষ্টি হয়েছে।

উল্লেখ্য, মাসব্যাপী  ১৮ দলের কর্মসূচীর অংশ হিসেবে বেগম খালেদা জিয়াকে প্রধান অতিথি করে সারাদেশে চারটি জনসভা করার ঘোষনা দেয়া হয়েছিলো। এরমধ্যে গত ২৩ সেপ্টেম্বর দিনাজপুরের জনসভাটি হয়। তবে ওইদিনই বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ছোট ভাই সাঈদ ইস্কান্দারের মৃত্যু হওয়ায় রাজবাড়ীতে গত ২৯ সেপ্টেম্বরের জনসভাটি স্থগিত করা হয়। সর্বশেষ বুধবার রাতে বরিশালের জনসভাটিও স্থগিত করার ঘোষনা দেয়া হয়েছে।