মুন্ডুপাশায় যৌতুকের বলি গৃহবধূ তানিয়া – স্বামীসহ গ্রেফতার-৩

নিজস্ব সংবাদদাতা ॥ যৌতুকের দাবিতে উজিরপুর উপজেলায় মুন্ডুপাশা গ্রামের গৃহবধূ ও এক সন্তানের জননী তানিয়া বেগমকে (২২) নির্যাতনের পর শ্বাসরুদ্ধ করে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। থানা পুলিশ শুক্রবার সকালে নিহতের স্বামী কামাল হোসেন, তার দু’ভাই জামাল ও ইকবাল হোসেনকে গ্রেফতার করেছে। লাশের ময়নাতদন্তের জন্য বরিশাল মর্গে প্রেরন করা হয়। এ ঘটনায় হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে। নিহত তানিয়া বেগম উপজেলার জয়শ্রী গ্রামের মৃত আলী হোসেনের ছোট মেয়ে।

তানিয়ার মা সুফিয়া বেগম জানান, তিন বছর পূর্বে মুন্ডুপাশা গ্রামের আব্দুল কাদেরের পুত্র কামাল হোসেনের সাথে সামাজিক ভাবে তানিয়াকে বিয়ে দেয়া হয়। বিয়ের পর থেকেই তারা শিকারপুর বন্দর সংলগ্ন দুলাল মুন্সির ভাড়া বাড়িতে বসবাস করে আসছিলো। সুফিয়া বেগম আরো জানান, যৌতুকের দাবিতে প্রায়ই তার মেয়ের ওপর শারীরিক নির্যাতন চালাতো স্বামী কামাল। মেয়েকে নির্যাতনের হাত থেকে রক্ষা করতে ইতোমধ্যে কামালকে ৫০ হাজার টাকা দেয়া হয়। ওই টাকা শেষ হওয়ার পর যৌতুকলোভী কামাল পূর্ণরায় ৫০ হাজার টাকা দাবি করে। এতে তানিয়া অপরাগতা প্রকাশ করায় প্রায়ই তাকে শারিরিক নির্যাতন করা হতো। তারই ধারাবাহিকতায় কামাল পরিকল্পিতভাবে নির্যাতনের পর শ্বাসরুদ্ধ করে তানিয়াকে হত্যা করে। শুক্রবার ভোরে কামাল ও তার ভাইয়েরা উপজেলা হাসপাতালে তানিয়ার লাশ ফেলে রেখে পালানোর সময় থানা পুলিশ নিহতের স্বামী কামাল হোসেন, ভাসুর জামাল ও ইকবাল হোসেনকে গ্রেফতার করে।

উজিরপুর থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ আনোয়ার হোসেন জানান, জ্ঞানশূণ্য অবস্থায় তানিয়াকে হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তানিয়াকে মৃত ঘোষনা করেন। নিহতের গলায় আঘাতের চিহ্ন থাকায় তানিয়া চিকিৎসকদের সন্দেহ হলে তারা পুলিশে খবর দেয়। বিষয়টি টের পেয়ে কামাল ও তার ভাইয়েরা পালানোর চেষ্টা করলে পুলিশ তাদের গ্রেফতার করে।