বৌদ্ধ মন্দিরে তান্ডবের প্রতিবাদে বরিশালে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা ॥ কক্সবাজারের রামু, উখিয়া ও পুটিয়ার বৌদ্ধ সম্প্রদায়ের ওপর নারকীয় তান্ডবের প্রতিবাদে গতকাল শনিবার সকালে বরিশালে মানববন্ধন করেছেন হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ও বাংলাদেশ আদিবাসী ফোরামের বরিশাল জেলা ও মহানগর কমিটির নেতৃবৃন্দরা।

“সাম্প্রদায়িকতা রুখে দাঁড়াও” এ প্রত্যয় ব্যক্ত করে বেলা এগারোটায় নগরীর অশ্বিনী কুমার টাউন হলের সম্মুখে মানববন্ধন চলাকালীন সময় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদের বরিশাল জেলা শাখার সভাপতি এ্যাডভোকেট শান্তি রঞ্জন চক্রবর্তী। কর্মসূচীর সাথে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন কমিউিনিস্ট পার্টির জেলা সভাপতি এ্যাডভোকেট একে আজাদ, জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক সৈয়দ আনিচুর রহমান, জেলা জাসদ সম্পদক এ্যাডভোকেট আব্দুল হাই মাহাবুব প্রমুখ।

বক্তারা বলেন, এ নারকীয় তান্ডবের পূর্বে যে গোয়েন্দা সংস্থারা আগাম তথ্য দিতে পারেনি, তাদের রাষ্ট্রীয় টাকায় পোষার কোন যৌক্তিকতা নেই। ঘটনায় প্রসাশনের নির্লিপ্ততার জন্য দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনসহ, জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানানো হয়।

একইদিন বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদী বাসষ্ট্যান্ডে হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ ও উপজেলা পূজা উদ্াযাপন পরিষদের যৌথ উদ্যোগে অনুরূপ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। এখানে উপজেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা কালিয়া দমন গুহর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান কৃষ্ণ কান্ত দে, সুদীপ্ত অধিকারী, ঐক্য পরিষদের সাধারন সম্পাদক গনেশ দাস, সহসভাপতি মনোজ কুমার গোমস্তা, যুগ্ন সম্পাদক প্রনব রঞ্জন বাবু দত্ত, রতন দাস, সাংগঠনিক সম্পাদক শীতল দে, গৌরাঙ্গ কুন্ডু, বিপুল বৈদ্ধ, সুভাষ মন্ডল, সাবেক ইউপি সুধীর হালদার প্রমুখ।