গৌরনদীতে বিষাক্ত স্প্রে দিয়ে কলা পাকানোর সময় একজন আটক – ৪০ হাজার টাকা জরিমান

নিজস্ব সংবাদদাতা ॥ বিষাক্ত ক্যামিকেল স্প্রের মাধ্যমে কলা পাকানোর সময় গৌরনদী উপজেলার আশোকাঠী বাসষ্ট্যান্ডের কলার আড়তে মঙ্গলবার সকালে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে একজনকে আটকসহ ৪০ হাজার টাকা জরিমানা করেছে। এসময় জব্দ করা হয়েছে ক্যামিকেল মেশানো প্রায় ২০ হাজার টাকার কলা।

গৌরনদী থানার উপ-পুলিশ পরিদর্শক (এস.আই) মোঃ মাহমুদ আহম্মেদ জানান, দীর্ঘদিন থেকে আশোকাঠী বাসষ্ট্যান্ডের কলার আড়তের অধিক মুনাফালোভী ব্যবসায়ীরা বিষাক্ত ক্যামিকেল (মানব দেহের জন্য মারাত্মক ক্ষতিকর) স্প্রের মাধ্যমে কলা পাকিয়ে তা দেদারছে বিক্রি করে আসছেন। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সকালে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার দিদারে আলম মোঃ মাকসুদ চৌধুরীর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় কলায় স্প্রে করা অবস্থায় হাতেনাতে আশোকাঠী বাসষ্ট্যান্ডের কলার আড়ৎদার টুলু সেরনিয়াবাতের দোকানের কর্মচারী সুলতান সেরনিয়াবাতকে আটক করা হয়। আদালত বিষাক্ত ক্যামিকেল স্প্রে করে কলা পাকানোর অপরাধে ওই দোকানের ব্যবসায়ীকে ৪০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ডের রায় ঘোষনা করেন। জরিমানার টাকা দিতে না পারায় আটককৃত সুলতান সেরনিয়াবাতকে পুলিশ থানা হাজতে নিয়ে যায়।

সূত্রমতে আরো জানা গেছে, ভ্রাম্যমান আদালত একই সময় বিষাক্ত ক্যামিকেল মেশানো প্রায় ২০ হাজার টাকার কলা জব্দ করে নিয়ে যায়। জব্দকৃত কলা ওইদিন বিকেলে থানা কম্পাউন্ডে জনসম্মুখে বিনষ্ট করা হয়। ঘটনার সত্যতা স্বীকার করেছেন, ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার দিদারে আলম মোঃ মাকসুদ চৌধুরী।