উজিরপুরে প্রধান শিক্ষকের গলায় জুতার মালা পরিয়ে দিয়েছে আ’লীগ নেতা

উজিরপুর সংবাদদাতা ॥ নিজ যোগ্যতার বলে বিদ্যালয়ের অফিস সহকারি পদে নিয়োগ না পাওয়ায় বরিশালের উজিরপুরে এক স্কুল শিক্ষকের গলায় জুতার মালা পরিয়ে দিয়েছে ক্ষমতাশীন আ’লীগ দলীয় এক নেতা। এসময় ওই শিক্ষককে মারধর করা হয় বলেও অভিযোগ পাওয়া গেছে।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার হারতা ইউনিয়নের নাথারকান্দি মাধ্যমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। লাঞ্চিত শিক্ষকের নাম অনাথ বন্ধু হালদার। সে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

এদিকে প্রধান শিক্ষককে লাঞ্চিত করার ঘটনার প্রতিবাদে বিদ্যালয়ের শিক্ষার্থীর পরীক্ষা ও ক্লাস বর্জন করে দোষিদের বিচারের দাবীতে বিক্ষোভ করেছে। আ’লীগ নেতার লাঞ্চনার শিকার নাথারকান্দি মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক অনাথ বন্ধু হালদার জানান, সম্প্রতি বিদ্যালয়ের অফিস সহকারী পদে লোক নিয়োগের জন্য বিজ্ঞাপন প্রচার করা হয়। বিজ্ঞাপনের প্রেক্ষিতে হারতা ইউনিয়নের ৬নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক লিটন পান্ডে সহ ১৫ জন আবেদন করেন।

শুক্রবার বরিশাল জিলা স্কুলে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেন রতন রায় নামে একজন। আর আ’লীগ নেতা লিটন পান্ডে পরীক্ষার ফলাফলে ১৫তম হন। ডিজি’র প্রতিনিধি হিসেবে বরিশাল জিলা স্কুলের প্রধান শিক্ষক সাবিনা ইয়াসমিন রতন রায়ের নামে নিয়োগপত্র ইস্যু করেন। নিয়োগের বিষয়টি লিটন পান্ডে জানতে পেরে এজন্য তাকে (প্রধান শিক্ষক) দোষারপ করেন।

প্রধান শিক্ষক আরো জানান, অফিস সহকারি পদে নিয়োগ না গেয়ে শনিবার বেলা সাড়ে ১১টার দিকে দলবল নিয়ে স্কুল লাইব্রেরীতে প্রবেশ করে তাকে (প্রধান শিক্ষক) মারধর করে তার গলায় জুতার মালা পড়িয়ে দেয় লিটন। এ ঘটনা ছড়িয়ে পরলে শিক্ষার্থীরা ক্লাস ও পরীক্ষা বর্জন করে বিক্ষোভ মিছিল করে। পরে স্থানীয় আ’লীগ নেতারা দোষিদের বিচারের আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়।

এ ব্যাপারে লিটন পান্ডের সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তার মোবাইলে চার্জ নেই বলে ফোনের সংযোগ কেটে দেয়।