দেশের প্রধান দু’টি রাজনৈতীক দলের পরস্পর বিরোধী অবস্থানের কারনে দেশের উন্নয়ন বাধা গ্রস্থ হচ্ছে -নির্মল সেন

কোটালীপাড়া সংবাদদাতা ॥ বিশিষ্ট সাংবাদিক,কলামিষ্ট নির্মল সেন বলেছেন-দেশের প্রধান দু’টি রাজনৈতীক দলের পরস্পর বিরোধী অবস্থানের কারনে দেশের সার্বিক উন্নয়ন বাধা গ্রস্থ হচ্ছে। এ পরস্পর বিরোধী অবস্থান থেকে তারা যদি বেড়িয়ে না আসে,তাহলে এ দেশের উন্নয়ন সম্ভব নয়।

বৃহস্পতিবার গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায়‘কান্দি ইউনিয়ন যুব সংঘ ঢাকা’এর দেড় যুগ পূর্তি উপলক্ষে আয়োজিত র‌্যালী’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

দু’নেত্রীকে উদ্দেশ্য করে প্রবীন এই সাংবাদিক বলেন-আগামী জাতীয় নির্বাচন নিয়ে,যে জটিলতার সৃষ্টি হয়েছে-তা দু’নেত্রীকে এক টেবিলে বসে আলোচনার মাধ্যমে সমাধান করতে হবে। দু’নেত্রীকে আলোচনায় বসা ছাড়া বিকল্প কোন পথ আছে বলে আমার মনে হয়না।
নির্মল সেন আরও বলেন-এ বছর আমরা অনেক গুনি ব্যাক্তিকে হারিয়েছি। সম্প্রতি আমার অনুজ প্রতীম সাংবাদিক আতাউস সামাদ আমাদের ছেড়ে চলে গেছেন। এর আগে কথা সাহিত্যিক হুমায়ুন আহম্মেদ সহ কয়েজন গুনি ব্যক্তি আমাদের ছেড়ে চলে গেলেন। গত সোমবার রাতে বিশিষ্ট কবি ও সাহিত্যিক সুনীল গঙ্গোপাধ্যায়কে আমরা হারালাম।সুনীল গঙ্গোপাধ্যায় ভারতীয় লেখক হলেও তার পৈত্রিক নিবাস এ দেশে। সুনীল গঙ্গোপাধ্যায়ের লেখা কবিতা ও ঔপন্যাস দু’দেশেই সমান জনপ্রিয়। আমি সুনীল গঙ্গোপাধ্যায়সহ এ বছর যে সকল গুনি ব্যক্তি আমাদের ছেড়ে চলে গেছেন আমি তাদের বিদেহী আত্মার শান্তি কামনা করছি।

কান্দি ইউনিয়ন যুব সংঘ ঢাকা এর সভাপতি সন্দিপ কুমার হালদারের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন শেখ লুৎফর রহমান আদর্শ সরকারী কলেজের অধ্যক্ষ গৌরাঙ্গ লাল চৌধুরী,আ’লীগ নেতা লিয়াকত আলী মোল্লা,সাংবাদিক প্রশান্ত অধিকারী প্রমূখ।