বরিশালে কোরবানী উপলক্ষে চাঁদার দাবীতে ব্যবসায়ীকে কুপিয়েছে আ’লীগ সন্ত্রাসীরা

বরিশাল সংবাদদাতা ॥ কোরবানী উপলক্ষে দাবীকৃত সালামির (চাঁদা) টাকা না পেয়ে বরিশাল নগরীতে এক ব্যবসায়ীতে কুপিয়ে জখম করেছে ক্ষমতাশীন আওয়ামী লীগ দলীয় সন্ত্রাসীরা। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নগরীর ৫নং ওয়ার্ড পলাশপুরে এ সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। সন্ত্রাসী হামলায় আহত ব্যবসায়ী শাহজাহান মোল্লাকে শের-ই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে ভর্তি করা হয়েছে। সে পলাশপুর এলাকার মৃত হাসেন মোল্লার ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, ৫নং ওয়ার্ড আ’লীগের সাংগঠনিক সম্পাদক নাসির কমান্ডার, তার তিন ভাই মোস্তাক কমান্ডার, নজির কমান্ডার ও নয়ন কমান্ডা সহ ১০/১২ জন ব্যবসায়ী শাহজাহান মোল্লার উপর হামলা চালায় এবং তাকে পিটিয়ে ও কুপিয়ে জখম করে। এসময় ওই ব্যবসায়ীর ছেলে রাব্বি এগিয়ে আসলে তাকেও পিটিয়ে আহত করে সন্ত্রাসীরা। হামলাকারীরা সবাই ওয়ার্ড আ’লীগের সভাপতি চান মিয়া ওরফে বাহালী চানের অনুসারী বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।

হাসপাতালে চিকিৎসাধীন ব্যবসায়ী শাহজাহান মোল্লা জানান, কশাইবাড়ী পুল সংলগ্ন পলাশপুর খালের তীরে লাকড়ীর ব্যবসা করেন তিনি। পুরো খাল বরিশাল সিটি কর্পোরেশনের কাছ থেকে ইজারা নেয়ার কথা বলে তার কাছ থেকে প্রতি মাসে ২ হাজার টাকা করে নেয় নাছির ও তার ভাইয়েরা। ঈদেও তাদের সালামি বাবদ ৫০ হাজার টাকা দিতে হয়েছে। এরই ধারাবাহিকতায় কোরবানীর সালামি বাবদ তার কাছে এক লাখ টাকা দাবী করে সন্ত্রাসী। দাবীকৃত টাকা দিতে রাজি না হওয়ায় তাকে পিটিয়ে ও কুপিয়ে জখম করে নাসিরের নেতৃত্বাধীন সন্ত্রাসী বাহিনী। এসময় তার ছোট ছেলে ছুটে এলে তাকেও পিটিয়ে আহত করে।

এব্যাপারে ৫নং ওয়ার্ড আ’লীগের সাংগঠনিক সম্পাদক নাসির কমান্ডার জানান, কোন হামলার ঘটনা ঘটে নি। একটু হাতাহাতি হয়েছে। আর চাঁদা দাবীর বিষয়টি সত্য নয় বলে দাবী তার। বরিশাল মেট্রোপলিটন কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, এখন পর্যন্ত কেউ অভিযোগ দেয় নি। অভিযোগ দিলে ব্যবস্থা নেয়া হবে।

এদিকে খাল ইজারার ব্যাপারে বরিশাল সিটি কর্পোরেশনের হাট বাজার শাখার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান, পলাশপুর খালের কোন অংশই ইজারা দেয়া হয়নি। কেউ ইজারার কথা বলে টাকা উত্তোলন করলে তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহন করা হবে।