চরমোনাই পীরের বিরুদ্ধে মামলাকারী খসরুর মৃত্যু ॥ নির্যাতনের অভিযোগ

নিজস্ব সংবাদদাতা ॥ বিরোধীয় জমির ফসল বিক্রির টাকা আত্মসাতের অভিযোগে বরিশালের চরমোনাই দরবার শরীফের পীর মাওলানা  সৈয়দ মোঃ রেজাউল করিমের বিরুদ্ধে মামলা দায়েরকারী খসরু পারভেজ মারা গেছেন। বৃহস্পতিবার রাতে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। খসরু পারভেজ (৫০) চরমোনাই ইউনিয়নের ডিঙ্গা মানিক গ্রামের বাসিন্দা।

শেবাচিম হাসপাতালের সাজার্রী-৪ ইউনিটের রেজিষ্টার ডাঃ এসএম সৌরভ জানান, পেটের নারী ফুটো হয়ে যাওয়ার কারনে অস্ত্রপচারের পরেও তার মৃত্যু হয়েছে। হাসপাতালের ওয়ার্ড মাস্টার আবুল কালাম আজাদ জানান, গুরুতর অসুস্থ অবস্থায় বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে হাসপাতালে ভর্তি হন খসরু পারভেজ। ওইদিনই রাত ১০টার দিকে তার মৃত্যু হয়। কোতয়ালী মডেল থানা পুলিশ লাশের ময়না তদন্তের জন্য মর্গে পাঠিয়েছেন।

খসরু পারভেজের পুত্র জয়নাল আবেদীন জানান, গত মঙ্গলবার সকালে চরমোনাই পীরের লোকজন বাড়ি থেকে তার বাবাকে ধরে নিয়ে যায়। পরে সন্ধ্যায় তাকে ফিরিয়ে দেয়া হয়। এরপর থেকেই তার বাবা অসুস্থ্য। বৃহস্পতিবার সকালে তিনি গুরুতর অসুস্থ হয়ে পরলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এদিকে, খসরু পারভেজকে অপহরনের পর মারধরের অভিযোগে বৃহস্পতিবার রাতে কোতয়ালী থানায় মামলা দায়ের করেছেন চরমোনাই ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সদস্য মোঃ হেলাল উদ্দিন। এ মামলায় স্থানীয় বাসিন্দা হালিম খন্দকার ও মোঃ মামুনকে আসামি করা হয়েছে। অভিযোগে বলা হয়েছে, গত ৩১ নবেম্বর সকাল সাড়ে ৮টায় ডিঙ্গা মানিক গ্রামের কাঠের পোল টেম্পুষ্ট্যান্ড এলাকা থেকে খসরু পারভেজকে অপহরন করে নিয়ে যায় হালিম ও মামুনসহ অজ্ঞাতনামা ৫/৬ জনে। পরে তাকে হালিমের বাড়িতে আটকে রেখে অমানুষিক নির্যাতন করা হয়। ওইদিন রাত ১টার দিকে খসরু পারভেজকে হালিমের বাড়ি থেকে উদ্ধার করা হয়। চরমোনাই এলাকায় খোঁজ নিয়ে জানা গেছে, বিএনপি নেতা হালিম খন্দকারের সাথে চরমোনাই পীরের জমিজমা সংক্রান্ত বিরোধ রয়েছে। এছাড়া গত ইউপি নির্বাচনে বতর্মান চেয়ারম্যান চরমোনাই পীরের ভাইয়ের বিরোধীতা করেন হালিম। এ ব্যাপারে কোতয়ালী মডেল থানার সহকারি পুলিশ কমিশনার (এসি) অশোক কুমার নন্দি জানান, বিষয়টি গভীরভাবে পর্যবেক্ষন করা হচ্ছে। তদন্ত করে প্রকৃত দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। উল্লেখ্য, বিরোধীয় জমির ফসল বিক্রির ২ লাখ টাকা আত্মসাতের অভিযোগে গত ১৭ অক্টোবর বরিশাল চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে চরমোনাই দরবার শরীফের পীর মাওলানা সৈয়দ মোঃ রেজাউল করিমের বিরুদ্ধে মামলা দায়ের করেন খসরু পারভেজ।