বরিশালে পুলিশ-শিবির কর্মীদের মধ্যে সংঘর্ষে ১০ জন আহত ॥ আটক-১০

নিজস্ব সংবাদদাতা ॥ মঙ্গলবার পুলিশ ও ছাত্রশিবির কর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া সংঘর্ষে কমপক্ষে ১০ জন আহত হয়েছে। পুলিশ এ ঘটনায় তিন শিবির কর্মীকে আটক করলেও জামায়াত কর্মীদের দাবি তাদের ১০ জন নেতা-কর্মীকে র‌্যাব ও পুলিশ সদস্যরা আটক করেছে।

জানা গেছে, কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বেলা সাড়ে এগারোটা দিয়ে শিবির কর্মীরা পুলিশের অনুমতি না নিয়েই নগরীতে বিক্ষোভ মিছিল বের করে। এসময় পুলিশ মিছিলে বাঁধা দিলে শিবির কর্মীরা পুলিশকে লক্ষ করে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। এসময় আত্মরক্ষার্থে পুলিশও মিছিলটি ছত্রভঙ্গ করতে লাঠিটার্জ শুরু করে। প্রায় আধাঘন্টাব্যাপী পুলিশ-শিবির কর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষে শিবিরের ১০ নেতা-কর্মী আহত হয়। গুরুতর আহত শিবির কর্মী মহিবুল্ল¬াহ, শিহাবুদ্দিন ও কামালকে নগরীর বিভিন্ন ক্লিনিকে গোপনে চিকিৎসা দেয়া হচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ শিবির কর্মী আসাদুল্লাহ, হাফেজ আবদুল কাদের ও মারুফকে আটক করেছে।

মহানগর জামায়াতের সেক্রেটারী অধ্যক্ষ আমিনুল ইসলাম খসরু অভিযোগ করেন, মিছিল থেকে তিনজন ও মিছিলের পরপরই পুলিশ নগরীর বিভিন্নস্থান থেকে ছয়জন শিবির কর্মীকে আটক করেছে। এছাড়া র‌্যাব সদস্যরা তাদের এক কর্মীকে ধরে নিয়ে গেছে। এখন পর্যন্ত তার কোন সন্ধ্যান মেলেনি বলেও তিনি উল্লেখ করেন। জামায়াত নেতার অভিযোগ অস্বীকার করে কোতয়ালী মডেল থানার ওসি শাহিদুজ্জামান জানান, ছাত্র শিবিরের নেতা-কর্মীরা আকস্কিকভাবে মিছিল বের করলে পুলিশ তাদের বাঁধা দেয়। এসময় শিবির কর্মীরা পুলিশের ওপর হামলা চালালে পুলিশ ও র‌্যাব সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে তিনজনকে আটক করে।

বরিশালে পুলিশ-শিবির কর্মীদের মধ্যে সংঘর্ষে ১০ জন আহত ॥ আটক-১০