বরিশালে জামায়াত-শিবিরের ১৫ কর্মী আটক

নিজস্ব সংবাদদাতা ॥ বরিশাল নগরীতে বুধবার দুপুর ও মঙ্গলবার রাতে জামায়াত-শিবিরের ১৫ কর্মী আটক করেছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এছাড়া পুলিশের ওপর হামলার অভিযোগে দেড়’শ জনের বিরুদ্ধে পুলিশ বাদি হয়ে মামলা দায়ের করেছেন।

আটককৃত জামায়াত-শিবির কর্মীদের মধ্যে ৮ জনকে কোতয়ালী থানা পুলিশ, ১ জন করে কাউনিয়া ও বন্দর থানা পুলিশ এবং বাকি ৫ জনকে আটক করেছে র‌্যাব-৮’র সদস্যরা। আটককৃতরা হচ্ছে-আবদুল কাদের, রফিকুল ইসলাম, মারুফ বিল্লাহ, সফিকুল ইসলাম, মিজানুর রহমান, মঈনউদ্দিন, বাইজিদ হোসেন, আবুল কালাম আজাদ, মিলন গাজী, লোকমান শরীফ, ইসমাইল হোসেন, ইউসুফ আলী হাওলাদার, সাদ্দাম হাওলাদার, মোঃ আঃ রশিদ হাওলাদার ও মিজানুর রহমান।

অপরদিকে পুলিশের ওপর হামলা, বিস্ফোরক দ্রব্য বহন ও নাশকতা সৃষ্টির অভিযোগে নামধারী ৭ জনসহ অজ্ঞাতনামা এক থেকে দেড়’শ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। কোতয়ালী মডেল থানায় মামলাটি দায়ের করেন উপ-পরিদর্শক (এস.আই) মোঃ ফয়সাল। মামলার আসামীরা হচ্ছে-আবদুল কাদের, রফিকুল ইসলাম, আঃ বারেক, মোঃ কুদ্দুস, ইউসুফ আলী হাওলাদার, কাঞ্চন ও সালাউদ্দিন।

উল্লেখ্য, মঙ্গলবার দুপুরে পুলিশের অনুমতি না নিয়েই নগরীতে মিছিল বের করে ছাত্র শিবিরের কর্মীরা। এসময় পুলিশ বাঁধা দিলে শিবির কর্মীরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। এসময় পুলিশের সাথে শিবির কর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।