আর্কাইভ

ব্রাজিল পাগল চা বিক্রেতা সুমনের আথীতিয়তা

বরিশালের গৌরনদী উপজেলার দক্ষিণ পালরদী গ্রামের বাদল খানের পুত্র সুমন খান (২৮)। অভাবের সংসারে শৈশবেই জীবন জিবিকার তাগিদে বরিশাল-ঢাকা মহাসড়কের পাশ্ববর্তী গৌরনদী সুপার মার্কেটের সম্মুখে চা-বিস্কিটের দোকান দিয়ে সংসারের হাল ধরেন সুমন। এরই মধ্যে বিয়ে করে সংসার জীবনে এক কন্যা সন্তানের জনক হন।
চা বিক্রেতা সুমন জানায়, বিশ্ব কাপ ফুটবলের উদ্বোধনী দিন থেকে তার সমর্থিত ব্রাজিলের জার্সি গায়ে দিয়ে ও মাথায় ব্রাজিলের পতাকা বেঁধে সকাল থেকে গভীর রাত পর্যন্ত তিনি বিকিনিকি করছেন। তার সমর্থিত বিশ্ব চ্যাম্পিয়ান ব্রাজিলের খেলার দিন তিনি দোকানের চাহিদার বাহিরে ব্রাজিল সমর্থক ভক্তদের আর্থীতিয়তার জন্য আলাদা ভাবে চায়ের আয়োজন করেন। এতে বর্তমানে তার সংসারের ভরন পোষনের কিছুটা পিছু টান হলেও নিজের সমর্থিত দলের জন্য ও সমর্থকদের উৎসাহ যোগাতে তিনি কিছু করতে পারছেন এটাই তার আত্মতৃপ্তি।
গৌরনদী সুপার মার্কেটের ব্যবসায়ী ইমতিয়াজ আহম্মেদ কোরাইশী সোহাগ জানান, বিশ্বকাপ ফুটবল খেলা শুরু হওয়ার (উদ্বোধনের) আগে চা বিক্রেতা সুমন তার দোকানের পার্শ্বে চার’শ হাত লম্বা ব্রাজিলের একটি সু-বিশাল পতাকা ঝুঁলিয়েছেন। এছাড়াও দু’বার ব্যান্ড পার্টি নিয়ে ব্রাজিলের পক্ষে বনার্ঢ্য শোভা যাত্রার আয়োজন করেছেন। তিনি আরো জানান, ব্রাজিলের খেলার দিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত ব্রাজিল ভক্ত চা বিক্রেতা সুমনের এ বিশেষ আয়োজনে এলাকায় বেশ আলোড়ন সৃষ্টি করেছে।

আরও পড়ুন

Back to top button
Translate »