আগৈলঝাড়ায় জেএসসি কেন্দ্রের গেটে ১৪৪ ধারা ভঙ্গ করে পুলিশের উপস্থিতিতে ক্ষমতাসীন দলের বিক্ষোভ-সমাবেশ

বরিশাল সংবাদদাতা ॥ পুলিশের উপস্থিতিতে আগৈলঝাড়ায় ১৪৪ ধারা ভঙ্গ করে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও পথসভা করেছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১ টায় উপজেলার বিএইচপি একাডেমী স্কুলে জেএসসি পরীক্ষা কেন্দ্রের গেটে তাদের এ কর্মসূচী পালনে পরীক্ষায় মনোনিবেশে বিঘ্নতা সৃষ্টি হয় শিক্ষার্থীদের। এ নিয়ে পরীক্ষার্থী-শিক্ষক-অভিভাবক ও সচেতন মহলে ক্ষোভ সৃষ্টি হলেও ১৪৪ ধারা জারি করা হলো। উপজেলা নির্বাহী কর্মকর্তার মতে স্কুলের বাউন্ডারী থাকায় পরীক্ষায় কোন প্রভাব পড়েনি। তবে কর্মসূচী পালন ১৪৪ ধারা ভঙ্গের আওতায় পড়েছে বলে স্বীকার করেন তিনি।

ঢাকা সহ সারাদেশে জামায়াত শিবিরের নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে ক্ষমতাসীন আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে কেন্দ্র ঘোষিত এ কর্মসূচী চলাকালে আগৈলঝাড়া বিএইচপি একাডেমী স্কুলে জেএসসি পরীক্ষা থাকায় কেন্দ্রের চতুর্দিকে ১৪৪ ধারা বলবৎ ছিল। পরীক্ষার পূর্বে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে মাইকিং করে পরীক্ষা চলাকালীন সময় কেন্দ্রের আশেপাশে কোন সভা-সমাবেশ, দলবদ্ধ না হওয়ার ঘোষণা  করে ১৪৪ ধারা জারীর ঘোষনা প্রচার করা হয়। কিন্তু ক্ষমতাসীন দল সরকারী এ বিধি নিষেধ উপেক্ষা করে পুলিশের উপস্থিতিতে কেন্দ্রের গেটে বিক্ষোভ মিছিল ও পথসভা করে।

উপজেলা আওয়ামীলীগ আহ্বায়ক ইউসুফ মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত পথসভায় খন উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান জসীম সরদার, ছাত্রলীগ নেতা আবু সালেহ লিটন প্রমুখ। পরীক্ষা কেন্দ্রের বাইরে সমাবেশ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল কালাম তালুকদারের কাছে (মোবাইল- ০১৫৫২-৪১৬২৯৯) সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি ধারা ভঙ্গের আওতায় পড়লেও যেহেতু কেন্দ্রে বাউন্ডারী ওয়াল আছে তাই পরীক্ষায় সেরকম প্রভাব পড়েনি বলে আমি করি।