খালেদা জিয়া গৌরনদী বাসস্ট্যান্ড এলাকা অতিক্রমের কয়েক ঘন্টা আগে বিকট শব্দ

নিজস্ব সংবাদদাতা ॥ বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া সড়ক পথে বরিশালের গৌরনদী বাসস্ট্যান্ড এলাকা অতিক্রমের কয়েক ঘন্টা আগে গতকাল রোববার দুপুরে গৌরনদী বাসস্ট্যান্ডে সেলুনের পিছনে একটি বিকট শব্দ হয়েছে। এ শব্দে গোটা এলাকা প্রকম্পিত হয়ে উঠলে স্থানীয দোকানদার ও বাসস্ট্যান্ডের লোকজন দিকদ্বিক ছুটাছুটি করে। এতে গোটা এলাকাবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

পুলিশ, বিএনপি নেতাকর্মী ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বরিশাল-ঢাকা মহাসড়ক দিয়ে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া গতকাল রোববার রাত সাড়ে ১০টার দিকে গৌরনদী বাসস্ট্যান্ড এলাকা অতিক্রম করেন। খালেদা জিয়ার গাড়ির বহর গৌরনদী বাসস্ট্যান্ড এলাকা অতিক্রমের ৭/৮ ঘন্টা আগে গতকাল দুপুর আড়াইটার দিকে গৌরনদী বাসস্ট্যান্ডে নিখিল শীলের সেলুনের পিছনে একটি বিকট শব্দ হয়। এ শব্দে গোটা এলাকা প্রকম্পিত হয়ে উঠলে স্থানীয দোকানদার ও বাসস্ট্যান্ডে আসা লোকজন দিকদ্বিক ছুটাছুটি করতে থাকে। বিকট শব্দে কোন ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। পরে স্থানীয় দোকানদাররা ঘটনাস্থলে পৌছে সেলুনের পিছনে ধোঁয়া উড়তে দেখে পুলিশকে খবর দেয়। তাৎক্ষনিক থানার এস.আই মোঃ মাহামুদ ঘটনাস্থল পরিদর্শন করে কোন স্পষ্ট খুঁজে না পাওয়ায় আলামত উদ্ধার করতে পারেনি। এ সেলুনের ১৫/২০ গজ উত্তরে উপজেলা ছাত্রলীগের অফিস রয়েছে।

থানার এস.আই মোঃ মাহামুদ বলেন, গৌরনদী বাসস্ট্যান্ডস্থ বিএনপির অফিসের সামনে আমি ডিউটিতে ছিলাম। শব্দ শুনে আমি সাথে সাথে নিখিল শীলের সেলুনের পিছনে গিয়ে খোঁজাখুজি করে কোন স্পষ্ট খুঁজে পাইনি। তবে স্থানীয় দোকানদাররা সেলুনের পিছনে মাটি থেকে ৩-৪ হাত উপরে ধোঁয়া উড়তে দেখেছে। গৌরনদী থানার ইনচার্জ (ওসি) মোঃ আবুল কালাম বলেন, কিসের শব্দ হয়েছে প্রাথমিক ভাবে ধারনা করা যাচ্ছে না। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এ ঘটনায় কেউ গ্রেফতার হয়নি।