উজিরপুরে মতবিনিময় সভায় জেলা প্রশাসক মোঃ শহীদুল আলম ‘‘সরকারি দায়িত্ব ক্ষমতা নয় এটি একটা কাজ’’

ফাহিম মুরশেদ, কন্ট্রিবিউটিং করেসপন্ডেন্ট ॥ সরকারি দায়িত্ব ক্ষমতা নয় এটি একটা কাজ। পরস্পরের প্রতি বিরাগ না হয়ে অনুরাগ হয়ে কাজ করতে চাই, তাহলেই  সমাজ বদলে যাবে। অমানুষের ভিরে যেনও ভাল মানুষ সমাজ থেকে হারিয়ে না যায়। দেশে ভাল কাজ বৃদ্ধি পাক মন্দটা চাপা পরে যাক। উজিরপুর উপজেলা সভা কক্ষে সোমবার বিকাল ৪ টায় সরকারী কর্মকর্তা কর্মচারী ও সুশিল সমাজের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে বরিশালের জেলা প্রশাসক মো: শহীদুল আলম একথা বলেন। প্রধান অতিথি আরো বলেন প্রথমে আমাদের চারপাশের পরিবেশ ভাল রাখতে হবে। সরকারী কর্মকর্তা ও কর্মচারীদের উদ্দেশ্যে তিনি বলেন আপনাদের কারো বিরুদ্ধে কোন বদনাম না আসে। আপনাদের বদনাম মানে আমার বদনাম। সেক্ষেত্রে সবাইকে সৎ ও চরিত্রবান হতে হবে। সকলের চিন্তাভাবনায় দেশ প্রেম ও জাতিগত মিল থাকে। সমাজে শান্তি প্রতিষ্ঠার জন্য সকলকে একত্রিত হয়ে কাজ করতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সোহরাব হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যন আবুল কালাম আজাদ বাদল, ভাইস চেয়ারম্যান শাজাহান হাওলাদার, সীমা রানী শীল, ওসি তদন্ত মো: শাহাবুদ্দিন, উপজেলা আ’লীগের সভাপতি এস এম জামাল হোসেন, সম্পাদক আ: মজিদ সিকদারদ বাচ্চু, অধ্যক্ষ গোলাম মোর্শেদ তালুকদার, ইউপি চেয়ারম্যান ডা: দেলোয়ার হোসেন, মুক্তিযোদ্ধা আকরাম হোসেন হাওলাদার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী সাইফুদ্দিন ওয়ালিদ, সমাজ সেবা কর্মকর্তা শ্যামল সেন গুপ্ত, শিক্ষক নিত্যনন্দ দাস, সুখরঞ্জন নন্দী, প্রেসক্লাব সভাপতি মহাসিন মিয়া লিটন, সম্পাদক মিজানুর রহমান প্রমুখ।

জেলা প্রশাসক আরো বলেন তিনি মুক্তিযোদ্ধাদের জন্য একটি কল্যান তহবিল গঠন করবে। সেখানে বরিশাল জেলার সকল সরকারী কর্মকর্তা ও কর্মচারীরা প্রতিবছর ১ দিনের বেতন এ তহবিলে অনুদান হিসাবে দেবেন এবং উজিরপুর উপজেলায় আনাচে কানাচে সবাইকে গাছ লাগিয়ে একটি পরিবেশ বান্দব উজিরপুর গড়ার আহব্বান জানান। তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা, ইউপি চেয়ারম্যনদের বাল্য বিবাহ বন্ধের সামাজিক ভাবে প্রতিরোধে কঠোর হতে বলেন। প্রয়োজনে মোবাইল কোর্টের মাধ্যমে অপরাধীদের সাজা দেওয়ার কথা বলেন।