বাবুগঞ্জ বিএনপির ২’শ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের

আহমেদ জালাল, বরিশাল ॥ বরিশালের বাবুগঞ্জে বিএনপি ও পুলিশের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার পুলিশ বাদী হয়ে চিহ্নিত ৪০ এবং অজ্ঞাত ১৬০ জন বিএনপি নেতা-কর্মীকে আসামী করে মামলাটি দায়ের করা হয়। বরিশাল বিমান বন্দর থানার উপÑপরিদর্শক শাহ শাব বাদী হয়ে মামলাটি দায়ের করেন। অপরদিকে আটককৃত মাধবপাশা ইউনিয়ন যুবদল সভাপতি জাহাঙ্গির হোসেন মোল্লা, কর্মী মাসুদ মোল্লা ও হুমায়ুন কবিরকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরন করা হয়েছে।

মামলার আসামীদের মধ্যে রয়েছে উপজেলা বিএনপির সভাপতি ইসরাত হোসেন কচি,জামায়াত নেতা আজিজজুর রহমান অলিদ,বিএনপির সাংগঠনিক সম্পাদক ও দেহেরগতি ইউপি চেয়ারম্যান আতাউর রহমান খান বাদল,যুবদলের উপজেলা সভাপতি আওলাদ হোসেন,সাধারন সম্পাদক মহসিন আলম,শ্রমিক দলের সভাপতি ফরিদ হোসেন, সম্পাদক আনোয়ার হোসেন সবুজ,স্বেচ্ছাসেবক দলেল আহবায়ক মোস্তাফিজুর রহমান ফরুক,ছাত্রদলের বাবুগঞ্জ ডিগ্রি কলেজ সভাপতি আরিফুর রহমান শিমুল।

প্রসঙ্গত: দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীরকে গ্রেপ্তারের প্রতিবাদসহ বৃহস্পতিবারের হরতাল সফল করার লক্ষে  বুধবার বিকেল পৌনে ৫টার দিকে বাবুগঞ্জের রহমতপুর সেতু এলাকায় বিক্ষোভ মিছিল বের করে স্থানীয় বিএনপি ও অঙ্গসংগঠন। তৎসময়ে মিছিলে পুলিশ বাধা প্রদান করে। এরফলে বিএনপি পুলিশ সংর্ঘষের ঘটনা ঘটে। সন্ধ্যা পর্যন্ত সংর্ঘষ চলে। এতে পুলিশসহ বিএনপির ৪০ নেতা-কর্মী আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ২৩ রাউন্ড টিয়ার গ্যাস শেল ও ৪৪ রাউন্ড শটগানের গুলি বর্ষণ করেছে।