বরিশালে ছিনতাইকারীরা বেপরোয়া

শাহীন হাসান, বরিশাল ॥ বরিশাল নগরীর চিহ্নিত কয়েক ছিনতাইকারীরা বেপরোয়া হয়ে উঠেছে। প্রতিমাসে জেলা প্রশাসকের কার্যালয়ে আইন শৃঙ্খলা বাহিনীরা সদস্যরা চুরি ও ছিনতাই সহ নানা অপরাধ দমনে সভা করে নানা সিদ্ধান্ত গ্রহন করলেও সেগুলো বন্দি থেকে যাচ্ছে কাগজে আর কলমে। বিভিন্ন এলাকা থেকে পাওয়া তথ্যনুযায়ী, বেশীরভাগ নেশাগ্রস্থ ফেন্সি সেবী ও হিরোইনছিরাই ছিনতাই ও দূর্ধষ চুরিগুলো সম্পন্ন করছে। এরা প্রত্যেকেই রাজনৈতিক কোন না কোন নেতার আদলে পুলিশের নাকের ডগায় ঘুরে বেড়ায়।

গোপন একাধিক সূত্র থেকে পাওয়া, নগরীর নাজির মহল্লা সহ বিভিন্ন এলাকায় কালিবাড়ি রোডের নাপ্তা গলির মিলন ও তার সহযোগীরা চুরি-ছিনতাই থেকে শুরু করে নানা ধরনের অপকর্ম করে বেরাচ্ছে। মিলনের নামে থানা হাজতে একাধিক মামলা রয়েছে। সূত্র জানায়, মিলন, শিপন ও তার সহযোগী কৃস্ম সহ তার গ্রুপের ৮/১০জন গত সপ্তাহে হাসপাতাল রোডে এক মহিলার গলার চেইন ছিনতাই করে। এজন্য হাসপাতাল রোডের বিএনপি নেতা আলতাফ হাজি ও তার ভাই নঈম সহ স্থানীয়রা মিলন বাহিনীকে হাসপাতাল রোড থেকে বিতারিত করে। সর্বশেষ এই গ্রুপটিই নাজির মহল্লায় ছিনতাইকৃত ৯লাখ টাকা গায়েব করে।

আলেকান্দায় এলাকায় ছিনতাইকারির তালিকায় রয়েছে, বটতলা এলাকার সোহাগ ওরফে পাসপোর্ট সোহাগ, আলেকান্দা এলাকায় আমিরুল ওরফে বাদাম আমিরুল, অক্সফোর্ড মিশন রোড এলাকার সুমন, দুই সহোদর সান-মুন, নতুন বাজার এলাকায় রয়েছে রাজু ওরফে কানা রাজু, ভাটিখানা এলাকায় রয়েছে বাবুল ওরফে ফেন্সি বাবুল, ফকির বাড়ি রোডে ছিনতাইকারিদের তালিকায় রয়েছে জিতু ওরফে ইয়াবা জিতু, সোবহান মিয়া, এসব ছিনতাইকারিদের বিষয়ে কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাখাওয়াত হোসেন জানান, ছিনতাইকারি প্রতিরোধে পুলিশ সদস্যরা তৎপর রয়েছে।