আগৈলঝাড়ায় এলজিইডির ব্রিজ ভেঙ্গে যানবাহন চলাচল বন্ধ – দুই কিলোমিটার ঘুরে শিক্ষার্থীদের স্কুল-কলেজ আসতে হচ্ছে

আগৈলঝাড়া সংবাদদাতা ॥ বরিশালের আগৈলঝাড়ায় এলজিইডি বিভাগের ব্রিজ ভেঙ্গে যানবাহন সহ জনগণের চলাচল বন্ধ হয়ে গেছে। ওই পথ দিয়ে কয়েকটি গ্রামের শিক্ষার্থীসহ শত শত লোকজন প্রতিদিন চলাচল করছে। ব্রিজটি ভেঙ্গে পরলেও এলজিইডি বিভাগ থেকে কোন পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে না। একাধিকবার নিম্নমানের সংস্কারের কাজ করায় ব্রিজটি ভেঙ্গে পরে যায়।

স্থানীয় সূত্রে জানাগেছে, উপজেলার গৈলা ইউনিয়নের মধ্য শিহিপাশা বেবী হোমের উত্তর পাশে জনগণের যাতায়াতের জন্য এলজিইডি বিভাগ একটি স্লাব ব্রিজ নির্মাণকরে। নির্মানের শুরুতে ব্রিজের কাজ নিম্ন মানের সামগ্রী ব্যবহার করায় মাঝে মধ্যেই স্লাব ভেঙ্গে যানবাহন চলাচলে বিঘ্ন ঘটে। স্লাব ভাংগার কারণে দিনে ও রাতের এই ব্রিজ দিয়ে যানবাহন চলাচলের সময় একাধিক দুর্ঘটনা ঘটে। স্থানীয় এক প্রভাবশালী ব্যক্তি একাধিকবার নিম্ন মানের সংস্কার কাজ করায় মাঝেমধ্যে ব্রিজের স্লাব ভেঙ্গে পরে যায়। সম্প্রতি ওই ব্রিজ ভেঙ্গে যানবহন সহ জনসাধারণের চলাচল বন্ধ হয়ে যায়। ওই পথ দিয়ে কয়েকটি গ্রামের শিক্ষার্থীসহ শত শত লোকজন প্রতিদিন চলাচল করছে। বর্তমানে শিক্ষার্থী ও পথচারীদের ২ কিলোমিটার ঘুরে অন্য পথ দিয়ে স্কুল কলেজ সহ উপজেলা সদরে আসতে হচ্ছে। দীর্ঘদিন ধরে এলজিইডি বিভাগের ব্রিজ ভেঙ্গে পরে যানবাহন ও পথচারীদের চলাচল বন্ধ থাকলেও উপজেলা এলজিইডি বিভাগ কোন ব্যবস্থা নিচ্ছে না বলে স্থানীয়দের অভিযোগ।

এব্যাপারে উপজেলা এলজিইডি বিভাগের প্রকৌশলী রাজ কুমার গাইন সাংবাদিকদের জানান, স্থানীয় ইউপি সদস্য কে দ্রুত ব্রিজের কাজ সম্পন্ন করার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

আগৈলঝাড়ায় এলজিইডির ব্রিজ ভেঙ্গে যানবাহন চলাচল বন্ধ - দুই কিলোমিটার ঘুরে শিক্ষার্থীদের স্কুল-কলেজ আসতে হচ্ছে