দারোগাকে হিরোইন ও ইয়াবা সেবনের প্রশিক্ষন দিলেন বখশি! থানায় জব্দকৃত মাদক বিক্রি ও সেবনের অভিযোগ

ঝালকাঠি সংবাদদাতা ॥ সদর থানার বখশি আনছার আলী জনৈক দারোগাকে হিরোইন ও ইয়াবা খাওয়ার প্রশিক্ষন দেয়ার ঘটনা নিয়ে হাস্যরসের সৃষ্টি হয়েছে। শুক্রবার সন্ধ্যায় ঝালকাঠি থানার সামনের একটি দোকানে উপস্থিত পুলিশ ও লোকজনের সামনে বখশি এক উপ-পরিদর্শককে কিভাবে হিরোইন ইয়াবা খায় সিগারেটের কাগজ নিয়ে তার নমুনাচিত্র উপস্থাপন করেন।

জানাগেছে, সদর থানার বখশি দীর্ঘদিন ধরে এই কর্মস্থলে থাকার কারনে তার সাথে বিভিন্ন ধরনের অপরাধ চক্রের সাথে সম্পর্ক গড়ে উঠছে। চক্রটির সাথে আনছার আলীর রয়েছে দহরম মহরম। এলাকার মাদক ব্যবসায়ী ও অপরাধী চক্রের সাথে তার রয়েছে গভীর সম্পর্ক। প্রতিনিয়ত ঐ চক্রের লোকজন তার সাথে দেখা করতে থানা চত্ত্বরে ভিড় জমায়। মাদক ব্যবসায়ীদের কাছ থেকে পার্সেন্টিজ বানিজ্যের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। আর এ অভিযোগ খোদ পুলিশ সদস্যদেরও।

আনছার আলী ঝালকাঠি পুলিশ লাইনের নিযুক্ত লোক হওয়ার সুবাদে কেউ তার বিরুদ্ধে মুখ খুলছেনা। দীর্ঘদিন ধরে মুখ বুঝে সহ্য করছেন পুলিশ কর্মকর্তারাও। বখশি থানায় আইনী সহায়তা নিতে আসা লোকজনের কাছ থেকে অর্থ আদায় করছেন দেদারছে। মালখানার চাবি নাকি তার কাছে থাকে। তাই থানায় জব্দকৃত গাঁজা ও ফেনসিডিল বিক্রি ও সেবনের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। শহরের কামারপট্টি রোডস্থ হিরোইন ব্যবসায়ী নাজিমের সাথে রয়েছে তার সুসম্পর্ক। তিনি নাকি থানার একজন প্রভাবশালী বখশি তাই বখশির কাছে ওসি বাদে দারোগা কোন ব্যাপার নয়। পুলিশ কর্মকর্তাদের টাকায় তিনি ধুমপান করেন অহরহ।

এদিকে পুলিশ সুপারের হস্তক্ষেপে থানায় জব্দকৃত মাদকগুলো তদন্ত করার দাবী করেছে অনেকে। এ অভিযোগের ব্যাপারে আনছার আলীর ফোনে তার বক্তব্য নেয়ার জন্য ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।