বরিশালে মহান বিজয় দিবস উদযাপিত

বরিশাল সংবাদদাতা ॥ সূর্যোদয়ের সাথে সাথে পুলিশ লাইনস মাঠে ২১বার তোপধ্বনির মাধ্যমে বরিশালে মহান বিজয় দিবসের সূচনা করা হয়। সরকারী, বে-সরকারী, স্বায়ত্বশাসিত ও ব্যক্তি মালিকানাধীন ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকালে কালেক্টরেট জেলা প্রশাসক কার্যালয় সংলগ্ন মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে পর্যায়ক্রমে ফুল দেন মুক্তিযোদ্ধা সংসদ, বিভাগীয় কমিশনার মোঃ নুরুল আমিন, ডিআইজি ডাঃ আব্দুর রহিম, পুলিশ কমিশনার মোঃ সামছুদ্দিন, জেলা প্রশাসক শহিদুল আলম, আওয়ামী লীগের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পন করেন সিটি মেয়র শওকত হোসেন হিরন, সংসদ সদস্য তালুকদার মোঃ ইউনুস, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ডাঃ মোখলেছুর রহমান। পরে সংসদ সদস্য তালুকদার মোঃ ইউনুসের নেতৃত্বে তারা বিজয় র‌্যালি বের হয়।

সদর আসনের এমপি মজিবর রহমান সরোয়ারের নেতৃত্বে বেলা সাড়ে ১১টায় বিজয় র‌্যালি সহকারে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে ফুল দেয় জেলা ও মহানগর বিএনপি। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক সামাজিক, সাংস্কৃতিক সংগঠন মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ এবং ত্রিশ গোডাউনের বধ্যভুমিতে ফুল দেয়। বঙ্গবন্ধু উদ্যানে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং সালাম গ্রহণ করেন বিভাগীয় কমিশনার। পরে সেখানে কুচকাওয়াজ ও শরীর চর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়। দিবসটি উপলক্ষে নগরীর গুরুত্বপূর্ন ভবনে আলোক সজ্জা করা হয়। নগরীর বিভিন্ন স্থানে আলোক সজ্জার পাশাপাশি রঙ বেরঙের পতাকা দিয়ে সাজ সজ্জা করা হয়।

বরিশালে মহান বিজয় দিবস উদযাপিত