গৌরনদীতে মুক্তিযোদ্ধাদের অনুষ্ঠান বর্জন

নিজস্ব সংবাদদাতা ॥ বরিশালের গৌরনদী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের আটজন সহকারি কমান্ডার ও সদস্যসহ শতাধিক মুক্তিযোদ্ধারা গতকাল রবিবার উপজেলা প্রশাসনের আয়োজনে বিজয় দিবসের সংবর্ধনা অনুষ্ঠান বর্জন করেছেন।

নিমন্ত্রনপত্রে মুক্তিযোদ্ধাদের সঠিক মূল্যায়ন না করা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও ডেপুটি কমান্ডারের ওপর তীব্র ক্ষোভ প্রকাশ করে মুক্তিযোদ্ধারা অনুষ্ঠান বর্জন করে নিজ উদ্যোগে স্ব-স্ব ইউনিয়নে বিজয় দিবসের অনুষ্ঠান করেছেন। সহকারি কমান্ডার মোঃ আনোয়ার হোসেন ও আব্দুল হক ঘরামী জানান, উপজেলা প্রশাসনের আয়োজনে বিজয় দিবসের বিভিন্ন কর্মসূচী ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়ার জন্য বিলিকৃত নিমন্ত্রনপত্রে মুক্তিযোদ্ধাদের নিন্মস্থানে রেখে অবমূল্যায়ন করা হয়েছে। এছাড়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলাউদ্দিন বালী, ডেপুটি কমান্ডার মনিরুল হক প্রভাব খাটিয়ে সংসদের অন্যান্য সহকারি কমান্ডার, সদস্য ও মুক্তিযোদ্ধাদের নিমন্ত্রন না করে তারা উপজেলা প্রশাসনের কর্মসূচীতে অংশগ্রহন করেন। যে কারনে অনুষ্ঠানস্থলে উপস্থিত হয়েও পুরো অনুষ্ঠান বর্জন করেন বর্তমান উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের আটজন সহকারি কমান্ডার, সদস্যসহ শতাধিক মুক্তিযোদ্ধারা।

অনুষ্ঠান বর্জনের ব্যাপারে কিছু না জানার কথা বলে উপজেলা নির্বাহী অফিসার দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী বলেন, সংসদের সহকারি কমান্ডার, সদস্য ও মুক্তিযোদ্ধারা সরাসরি আমার সাথে যোগাযোগ করলে তাদের ভুলবোঝাবুঝির অবসান হতো।