গৌরনদী ও আগৈলঝাড়া উপজেলায় আ’লীগের কাউন্সিল – ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করার অঙ্গীকার

স্টাফ রিপোর্টার ॥ কনকনে তীব্র শীতের মাঝেও ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশের মধ্যদিয়ে দীর্ঘ ২১ বছর পর সোমবার সকালে বরিশালের আগৈলঝাড়া ও ১৬ বছর পর একইদিন বিকেলে গৌরনদী উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে।

কাউন্সিলের প্রধান অতিথি কেন্দ্রীয় আ’লীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য ও জাতীয় সংসদের সাবেক চীফ হুইপ, বরিশাল জেলা আ’লীগের সাধারন সম্পাদক আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ বলেছেন, যুদ্ধাপরাধী-রাজাকার ঘাতকদের রক্ষা করতে খালেদা জিয়া মরিয়া হয়ে উঠেছেন। মুখে তারা তত্ত্বাবধায়ক সরকারের কথা বললেও তাদের অন্তরে রয়েছে যুদ্ধাপরাধীদের রক্ষা করা। কিন্তু যুদ্ধাপরাধীদের রক্ষার কোন ষড়যন্ত্রই তাদের সফল হবে না। দেশের মানুষ স্বাধীনতাবিরোধী ও তাদের প্রধান পৃষ্ঠপোষক বিএনপির সকল ষড়যন্ত্র নস্যাত করে দেবে। এদেশের মাটিতে যুদ্ধাপরাধীদের বিচার হবেই। হাসানাত আব্দুল্লাহ আরো বলেন, এ দেশের শান্তিকামী মানুষ একাত্তরের ঘাতক ও তাদের পৃষ্ঠপোষকদের শুধু রাজপথেই পরাজিত করবে না, আগামী জাতীয় সংসদ নির্বাচনেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে ভোটের মাধ্যমে তাদের পরাজিত করবে। ২০০৮ সনের নির্বাচনে যেমন জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে তেমনি আগামী নির্বাচনেও তাদের প্রত্যাখ্যান করবে। উভয় উপজেলায় কাউন্সিলে ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৯টি ওয়ার্ডের আ’লীগ ও তার সহযোগী সংগঠনের হাজার-হাজার নেতা-কর্মীরা এবং মুক্তিযোদ্ধারা প্রধান অতিথি আবুল হাসানাত আব্দুল্লাহর সাথে হাত উঁচিয়ে ঐক্যবদ্ধভাবে স্বাধীনতাবিরোধী শক্তির ষড়যন্ত্র মোকাবেলা করার জন্য অঙ্গীকার ব্যক্ত করেন।

সোমবার সকাল দশটায় আগৈলঝাড়া উপজেলা সদরের শ্রীমতি মাতৃমঙ্গল বালিকা মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে আনুষ্ঠানিক ভাবে কাউন্সিলের উদ্বোধন করেন বরিশাল জেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক ডাঃ মোঃ মোখলেচুর রহমান। কাউন্সিল অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন আ’লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য, জাতীয় সংসদের সাবেক চীফ হুইপ, বরিশাল জেলা আ’লীগের সাধারন সম্পাদক ও মহান মুক্তিযুদ্ধের এতদাঞ্চলের মুজিব বাহিনীর কমান্ডার আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ। বিশেষ অতিথি ছিলেন বরিশাল-১ আসনের সংসদ সদস্য ও জেলা আ’লীগের দপ্তর সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসভাপতি, জেলা আ’লীগের অন্যতম সদস্য ও অগ্রনী ব্যাংকের পরিচালক এ্যাডভোকেট বলরাম পোদ্দার, এ্যাডভোকেট রনজিত কুমার সমদ্দার। এছাড়াও স্থানীয় আ’লীগ ও তার সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন। কাউন্সিলে সভাপতিত্ব করেন আগৈলঝাড়া উপজেলা আ’লীগের আহবায়ক মোঃ ইউসুফ হোসেন মোল্লা।  

বিশেষ অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস-এমপি বলেন, আওয়ামীলীগ গণতান্ত্রিক দল। স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশ পরিচালনার দায়িত্ব নেয়ার পর যত নির্বাচন হয়েছে, সবই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। বর্তমান সরকারের আমলে অনুষ্ঠিত সব নির্বাচন জাতীয় ও আন্তর্জাতিকভাবে ব্যাপক প্রশংসিত হয়েছে। তিনি আরো বলেন, বর্তমান সরকার নির্বাচনী প্রতিশ্র“তি বাস্তবায়ন করে চলছে।

এ্যাডভোকেট বলরাম পোদ্দার বলেছেন, যে তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি সুপ্রীমকোর্টের রায়ে বাতিল হয়েছে, যে তত্ত্বাবধায়ক সরকার দেশে বিরাজনীতিকরণে রাজনীতিবিদ, ছাত্র, শিক্ষকসহ সাধারণ মানুষের ওপর অত্যাচার করেছে, সেই তত্ত্বাবধায়ক সরকার আর ফিরে আসবে না। কোন শক্তিই তত্ত্বাবধায়কের নামে অনির্বাচিত শক্তিকে ক্ষমতায় আনতে পারবে না। বর্তমান সরকার অনির্বাচিত কারও কাছে ক্ষমতা হস্তান্তর করবে না। নির্বাচিত প্রধানমন্ত্রীর নেতৃত্বাধীন অন্তবর্তীকালীন সরকারের অধীনেই আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। স্বাধীনতাবিরোধী শক্তির দেশবিরোধী চক্রান্ত মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সবাইকে আওয়ামীলীগের পতাকাতলে ঐক্যবদ্ধ হওয়ার জন্যও তিনি আহ্বান করেছেন।

একইদিন বিকেল চারটায় গৌরনদী উপজেলা সদরের গার্লস হাই স্কুল এন্ড কলেজ মাঠে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আ’লীগ নেতা আলহাজ্ব মোঃ শাহ্ আলম খানের সভাপতিত্বে দীর্ঘ ১৬ বছর পর গৌরনদী উপজেলা আ’লীগের কাউন্সিল অনুষ্ঠিত হয়। উভয় উপজেলার কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে সভাপতি ও সাধারন সম্পাদক নির্বাচনে কাউন্সিলরদের গোপন ভোট গ্রহন করলেও কে পাচ্ছেন নতুন নেতৃত্ব তা ঘোষনা করা হয়নি।