মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে বাঁধা – অবশেষে ক্ষমা চেয়েছেন বিসিসি’র কাউন্সিলর

নিজস্ব সংবাদদাতা ॥ মুক্তিযোদ্ধাদের সম্মাননা অনুষ্ঠানে বাঁধা দেয়ার ঘটনায় অবশেষে প্রকাশ্যে ক্ষমা প্রার্থনা করেছেন বরিশাল সিটি কর্পোরেশনের ২৯নং ওয়ার্ড কাউন্সিলর ও আ’লীগ নেতা ফরিদ আহম্মেদ। এর আগে গত ১ জানুয়ারি তার বিচারের দাবিতে নগরীর অশ্বিনী কুমার টাউন হলের সম্মুখে মানববন্ধন করেছিলো সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজক শিশু-কিশোরদের সংগঠন চারণ খেলাঘর আসর।

গতকাল শনিবার দুপুর ১টার দিকে নগর ভবনে বসে চারণ খেলাঘর আসর ও খেলাঘর আসরের নেতৃবৃন্দদের কাছে আনুষ্ঠানিক ভাবে ক্ষমা প্রার্থনা করেন কাউন্সিলর ফরিদ। এসময় সিটি মেয়র শওকত হোসেন হিরন উপস্থিত ছিলেন। এছাড়াও উপস্থিতি ছিলেন খেলাঘর আসরের সভাপতি জীবন কৃষ্ণ দে, সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের নেতা নজরুল ইসলাম চুন্নু, শিশু সংগঠক পংকজ রায় চৌধুরী, চারণ খেলাঘর আসরের সভাপতি বদরুল হুদা নাসিম প্রমূখ।
কাউন্সিলর ফরিদ আহম্মেদের ঘটনায় দুঃখ প্রকাশ করেন মেয়র হিরন। তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে বাঁধা দিয়ে কাউন্সিলর ফরিদ মোটেও ভাল কাজ করেননি। এরআগে কাউন্সিলর ফরিদকে আটক করার জন্য পুলিশকে নির্দেশ দিয়েছিলেন মেয়র হিরন। উল্লে­খ্য, গত ৩১ ডিসেম্বর কাশীপুরে অবস্থিত শিশু-কিশোরদের সংগঠন চারণ খেলাঘর আসরের পক্ষ থেকে মুক্তিযোদ্ধাদের সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক। তবে ওই অনুষ্ঠানে কাউন্সিলর ফরিদ আহম্মেদকে অতিথি না করায় তিনি তার সহযোগীদের নিয়ে অনুষ্ঠান পন্ড করে দেয়।