যৌতুকের দাবীতে অন্তঃসত্তা স্ত্রীকে মারধর করে গর্ভের সন্তান নষ্ট

নিজস্ব সংবাদদাতা ॥ যৌতুকের দাবীতে বরিশালের উজিরপুর উপজেলার কাংশি গ্রামের এক অন্তঃসত্তা গৃহবধূকে মারধর করে গর্ভের সন্তান নষ্ট করার অভিযোগে আদালতে মামলা দায়ের করা হয়েছে। মামলায় স্বামী, শ্বশুর ও ননদকে আসামি করা হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, গত বছরের ৪ মে উজিরপুরের কাংশি গ্রামের আলী হাওলাদারের পুত্র মাসুম হোসেনের সাথে গৌরনদী উপজেলার বিজয়পুর গ্রামের মুন্নী আক্তারের সামাজিক ভাবে বিয়ে হয়। বিয়ের পর দু’লক্ষ টাকা যৌতুকের দাবি মাসুম ও তার পরিবারের লোকজনে প্রায়ই গৃহবধূ মুন্নী বেগমকে মারধর করে আসছিলো।

গত ২৭ সেপ্টেম্বর একই দাবিতে চারমাসের অন্তঃসত্তা মুন্নী বেগমকে মারধর করে তার বাবার বাড়িতে তাড়িয়ে দেয়া হয়। গৃহবধূ মুন্নীকে গুরুতর আহত অবস্থায় চিকিৎসকের কাছে নিয়ে গেলে চিকিৎসকেরা জানান তার গর্ভের সন্তান নষ্ট হয়ে গেছে। উপায়অন্তুর না পেয়ে গত সোমবার গৃহবধূ মুন্নী বেগম বাদি হয়ে বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে স্বামী মাসুম হোসেন, শশুর আলী হাওলাদার ও ননদ সুমা বেগমকে আসামি করে মামলা দায়ের করেন। বিচারক মুজিবুর রহমান গৌরনদী থানার ওসিকে ঘটনাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।