আগৈলঝাড়ায় ডাক্তারের অবহেলায় গৃহবধুর মৃত্যুর অভিযোগ – স্বজনদের বিক্ষোভ – চার জনকে শোকজ

নিজস্ব সংবাদদাতা ॥ বরিশালের আগৈলঝাড়া উপজেলা হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসকদের অবহেলায় এক গৃহবধুর মৃত্যুর মৃত্যুর অভিযোগে গতকাল সোমবার হাসপাতাল কম্পাউন্ডে বিক্ষোভ মিছিল করেছে মৃতের স্বজনেরা। এ ঘটনায় চার জন চিকিৎসককে শোকজ করা হয়েছে।

বিভিন্ন সূত্রে জানা গেছে, উপজেলার প্রত্যন্ত হাওলা গ্রামের তপন বাইনের স্ত্রী ও ১ সন্তানের জননী গীতা রানী বাইন (৩২) তার শ্বাশুড়ির সাথে অভিমান করে রবিবার সন্ধ্যায় বিষপান করে আত্মহত্যার চেষ্ঠা চালায়। বাড়ির লোকজনে ওইদিন রাতেই মুর্মুর্ষ অবস্থায় গীতা রানী বাইনকে আগৈলঝাড়া উপজেলা হাসপাতালে নিয়ে আসে। এসময় হাসপাতালের জরুরি বিভাগের কর্মরত চিকিৎসক ডাঃ সেলিম আহম্মেদ হাসপাতালে অনুপস্থিত থাকায় গীতার স্বজনেরা আবাসিক মেডিকেল অফিসার ডাঃ স্মীতা রায় নুপুরের কোয়াটারে গিয়ে রোগীর চিকিৎসা দেয়ার অনুরোধ করেন। ডিউটি না থাকায় তিনি (স্মীতা রায়) রোগীকে চিকিৎসা না দেয়ায় কিছুক্ষন পরই গীতা রানী বিনাচিকিৎসায় মৃত্যুর কোলে ঢলে পরেন।

এ ঘটনায় গতকাল সোমবার সকালে গীতার স্বজনেরা হাসপাতাল কম্পাউন্ডে বিক্ষোভ মিছিল করেন। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। অপরদিকে বরিশাল সিভিল সার্জন ডাঃ এটিএম মিজানুর রহমান হাসপাতাল পরিদর্শন করে এ ঘটনায় তদন্ত সাপেক্ষে দোষিদের বিরুদ্ধে শাস্তি গ্রহন করার আশ্বাস দিয়ে বিক্ষুব্ধদের শান্ত করেন।

সির্ভিল সার্জন প্রাথমিক ভাবে হাসপাতালের চিকিৎসক ডাঃ সুবল কৃষ্ণ কুন্ডু, ডাঃ স্মীতা রায় নুপুর, ডাঃ মামুন ও ডাঃ মিজানুর রহমানকে শোকজ করা হয়েছে। আগামি তিন দিনের মধ্যে শোকজের জবাব দেয়ার নির্দেশ দিয়েছেন।