উজিরপুর আওয়ামীলীগের দুই গ্রুপে একই স্থানে পাল্টাপাল্টি কর্মসূচী – পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ মোতায়েন

উজিরপুর সংবাদদাতা ॥ উজিরপুর উপজেলা আ’লীগের দুই গ্রুপে পৃথক পৃথক ভাবে নির্বাহী কর্মকর্তার অপসারণ ও কাদের মোল্লার ফাঁসির দাবীতে পাল্টাপাল্টি কর্মসূচী পালন করেছে। এ নিয়ে চরম উত্তেজনা বিরাজ করলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। গতকাল রবিবার সকাল ১১টায় উপজেলা চত্বরে প্রথমে আ’লীগের একাংশ উপজেলা নির্বাহী কর্মকর্তার অপসারণের দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। একই স্থানে সাড়ে ১১টায় উপজেলা আ’লীগের মূল ধারার নেতাকর্মীরা নির্বাহী কর্মকর্তার অপসারণের দাবীর বিরোধীতা করে ও ৭১ এর যুদ্ধাপরাধী কাদের মোল্লার ফাঁসির দাবীতে বিক্ষোভ মিছিল, কুশপুত্তলিকা দাহ ও সমাবেশ করে। এ নিয়ে দুই গ্র“পে চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় সংঘর্ষের আশঙ্কা রয়েছে।

জানা গেছে, হারতা ইউনিয়নের হারতা বন্দরে ৩-২০ শতাংশ খাসজমি ইতিপূর্বে নির্বাহী কর্মকর্তা প্রিয়সিন্ধু তালুকদার ও দেবী চন্দ বন্দোবস্ত দেন আ’লীগের নেতাকর্মীর নামে। বন্দোবস্তকারী আ’লীগের নেতারা ঐ জমি বিক্রি করায় অবৈধ ভাবে পাকা দালানঘর তৈরী করে। বর্তমান নির্বাহী কর্মকর্তা মোঃ সোহরাব হোসেন খাস জমিতে ২৬ জন অবৈধ স্থাপনা উচ্ছেদ করার জন্য গত ১৩ নভেম্বর ২০১২ সালে নোটিশ প্রদান করেন। এ থেকেই উপজেলা নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ এনে তার অপসারণ দাবী করে। এ ব্যাপারে নির্বাহী কর্মকর্তার কাছে প্রশ্ন করা হলে তিনি বলেন, আমার সময়কালে এখন পর্যন্ত কোন খাসজমি বন্দোবস্ত কাউকে দেইনি। বরং উপজেলার হারতার বাজার সংলগ্ন বালুর মাঠে খাসজমিতে অবৈধ স্থাপনা ও দখলদারদের অপসারণের জন্য নোটিশ দিয়েছিলাম এবং ত্রাণের দুটি ব্রীজ লটারীর মাধ্যমে ঠিকাদার নির্বাচনের ব্যবস্থা করেছিলাম। এ জন্য কোন মহল ভুল তথ্য দিয়ে বিভ্রান্তি সৃষ্টি করছে। এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ বাদল, ভাইস চেয়ারম্যান শাহজাহান হাওলাদার, সীমা রানী শীল, ইউপি চেয়ারম্যান ইউসুফ হাওলাদার, ডাঃ দেলোয়ার হোসেন, আবুল কালাম সরদারসহ সকল চেয়ারম্যান অপসারণের দাবী অযৌক্তিক বলে জানান। এ ছাড়া উপজেলা আ’লীগের সভাপতি এস,এম জামাল হোসেন ও সাধারণ সম্পাদক আঃ মজিদ সিকদার বাচ্চু জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তার ব্যাপারে কিছু লোকজন মিছিল করেছিল। কিন্তু তিনি যোগদান করার পরে অবৈধ স্থাপনা উচ্ছেদ করার জন্য নোটিশ জারি করার পর থেকেই একটি স্বার্থাস্বেষী মহল তার বিরুদ্ধে অযৈাক্তিক ভাবে মিছিল ও অপসারণ দাবী করে যেটা আইন পরিপন্থি।

উজিরপুরের হারতা ইউনিয়ন ছাত্রলীগের কমিটি গঠন
উজিরপুরে সাতলা ইউনিয়নে গতকাল শনিবার বিকাল ৩টায় হারতা বাজার বটতলায় ছাত্রলীগের কমিটি গঠন করা হয়। সভায় সভাপতিত্ব করেন মিন্টু লাল, উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সভাপতি এস,এম জামাল হোসেন, আঃ মজিদ সিকদার বাচ্চু, হাফিজুর রহমান ইকবাল, গিয়াস উদ্দিন, ভারপ্রাপ্ত সভাপতি আনিসুর রহমান নয়ন, সম্পাদক শহীদুল ইসলাম জুয়েল, ছাত্রলীগ নেতা শাকিল মাহমুদ আউয়াল, জুলহাস, এনায়েত করিমসহ হারতা ইউনিয়ন আ’লীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। সভা শেষে নুতন কমিটির সভাপতি কৃষ্ণ পান্ডে, সম্পাদক মোঃ মাইনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক পিষুষ পান্ডেসহ ৫১ সদস্য বিশিষ্ট ইউনিয়ন কমিটি ঘোষনা করা হয়।