যৌতুক : স্ত্রীকে নির্যাতন করায় পটুয়াখালী টিএন্ডটির উপ-সহকারী প্রকৌশলী আটক

বরিশাল সংবাদদাতা ॥ যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতন ও বিনা অনুমতিতে দ্বিতীয় বিয়ে করার অভিযোগে নগরীর থেকে স্বামী পটুয়াখালী টিএন্ডটির উপ- সহকারী প্রকৌশলী আফজালুর রহমানকে (৪৫) আটক করেছে পুলিশ। নগরীর জেলেবাড়ীর পোল উকিলবাড়ির বাসিন্দা উপ সহকারী প্রকৌশলী আফজালকে মঙ্গলবার রাতে আটক করা হয় বলে পুলিশ জানিয়েছে।

কোতয়ালী মডেল থানার এসআই গোলাম কবির জানান, তার প্রথম স্ত্রী মাহমুদা বেগমের থানায় দেয়া অভিযোগের ভিত্তিতে তাকে আটক করা হয়েছে।অভিযোগ মামলা হিসেবে রুজু হওয়ার পর গেন মামলায় গ্রেপ্তার দেখানো হবে বলেন জানান তিনি।

অভিযোগের উদ্ধৃতিতে এসআই কবির বলেন, ১৯৯৫ সালে আফজালুর রহমানের সাথে মাহমুদার বিয়ে হয়। বিয়ের পর থেকেই আফজাল যৌতুক দাবী করে। সম্প্রতি ১০ লাখ টাকা দাবি করে না পেয়ে বিভিন্ন সময় তার  উপর নির্যাতন চালায় আফজাল। গত ৪ জানুয়ারী আসামীরা জেলে বাড়ীপুল এলাকায় মাহমুদার বাসায় এসে যৌতুক দাবী করে না পেয়ে মারধর করে মাহমুদার  স্বর্ণালংকার ও একমাত্র কন্যা সন্তানকে জোর করে নিয়ে যায় আফজাল। অভিযোগে আরো উলে¬খ করা হয় আফজাল বিনানুমতিতে দ্বিতীয় বিয়ে করেছে। এছাড়াও প্রথম স্ত্রীর উপর শারীরিক ও মানসিক নির্যাতন করা হয়েছে বলে অভিযোগে উল্লেখ করেছেন মাহমুদা।