উজিরপুরে বিয়ের দাবীতে প্রেমিকার বাড়ীতে প্রেমিকের আমরণ অনশন : মামলা দায়ের

আগৈলঝাড়া/উজিরপুর সংবাদদাতা ॥ বরিশালের উজিরপুর উপজেলার হারতায় বিয়ের দাবীতে প্রেমিকার ঘরে প্রেমিকের আমরণ অবস্থান নিয়ে ৬দিন অতিবাহিত হওয়ার পর সর্বমহল নড়েচড়ে উঠে। গতকাল উজিরপুর থানা পুলিশ হারতা কুচিয়ারপার গ্রামে হিরেন বিশ্বাসের ঘর থেকে বিয়ের দাবী আদায়রত যুবতীকে আইনি সহায়তা দেয়ার জন্য উজিরপুর নিয়ে যায় বলে জানা গেছে।

উল্লেখ্য উজিরপুর উপজেলা হারতা গ্রামের শুক্কুর মন্ডলের মেয়ে (১৯) এর সাথে দীর্ঘদিন থেকে আত্মীয় পরিচয়ের সূত্র ধরে পার্শ্ববর্তী কুচিয়ারপাড় গ্রামের হিরেন বিশ্বাসের কলেজ পড়ুয়া ছেলে রতন বিশ্বাস প্রেমের সম্পর্ক গরে তোলে। এরই ধারাবাহিকতায় রতন তার প্রেমিকাকে বিয়ের প্রস্তাব দিয়ে সম্প্রতি পার্শ্ববর্তী বানারীপাড়া উপজেলার কদমবাড়ী গ্রামের এক আত্মীয়র বাড়ীতে এক সাথে রাত যাপন করে। বিষয়টি এলাকায় জানাজানি হলে ব্যাপক তোলপাড় শুরু হয়। ঘটনা নিরসনে হারতা ইউনিয়ন চেয়ারম্যান  হরেন্দ্র নাথ রায়, প্রাক্তন চেয়ারম্যান সুনিল বিশ্বাস, হারতা ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অমলেন্দু মল্লিক সহ গণ্যমান্য ব্যক্তিরা উদ্যোগ নিলেও যুবতীর পিতা দরিদ্র ও রতনের পিতা অপেক্ষাকৃত ধনী ও তার একগুয়েমীর কারণে সমাধান ঝুলে থাকে। গত-সপ্তাহ যাবৎ বিয়ের দাবীতে যুবতী তার প্রেমিক রতনের ঘরে উঠে বসে। যুবতীর সাফ জবাব রতন আমাকে বিয়ে না করলে এখানেই আত্মহত্যা করব।

অপরদিকে এই ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করার কৌশল নিয়ে কতিপয় বহিরাগত উভয় পক্ষকে কানভারী করে ব্যক্তি স্বার্থ হাসিলের চেষ্টায় উঠেপরে লেগেছে বলে স্থানীয়রা অভিয়োগ করেন। ন্যায় বিচার পাওয়ার জন্য যুবতীর দরিদ্র পিতা-মাতা জনপ্রতিনিধি, প্রশাসনের উর্ধতন কর্মকর্তা এবং মানবাধিকার সংস্থার সু-দৃষ্টি কামনা করছেন।