গৌরনদীকে জেলায় পরিনত করব- আবুল হাসানাত আব্দুল্লাহ্

পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরীবিক্ষন কমিটির আহবায়ক (মন্ত্রী), বরিশাল-১ আসনের সংসদ সদস্য, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, বরিশাল জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ্ বলেছেন, জীবন সায়াহ্নে দাড়িয়ে আমি আপনাদের কাছে বলে যাচ্ছি যে, আপনারা যদি ঐক্যবদ্ধ হয়ে নৌকা মার্কায় ভোট দিয়ে আমাকে জয়যুক্ত করান, ইনশাআল্লাহ এই গৌরনদীকে আমি জেলায় পরিনত করব।


১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষে রবিবার বিকেল ৪টায় বরিশালের গৌরনদীর উপজেলার সরিকল ইউনিয়নের শরিকল মাধ্যমিক বিদ্যালয় মাঠে শরিকল ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এ কথা বলেন।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য ও বরিশাল জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস, বরিশাল-৫ আসনের সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ, আওয়ামীলীগের কেদ্রিয় নেতা এ্যাডভোকেট বলরাম পোদ্দার, গৌরনদী উপজেলা আওয়ামীলীগ সভাপতি এইচ.এম জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র হারিছুর রহমান, সিনিয়র সহসভাপতি ও জেলা পরিষদের সদস্য রাজু আহম্মেদ হারুন, সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী, পৌর আওয়ামীলীগের সভাপতি মোঃ মনির হোসেন মিয়া, সাধারন সম্পাদক কবির হোসেন খান।

সরিকল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মেজবা উদ্দিন আকনের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন আনিচুর রহমান, এ সময় উপস্থিত ছিলেন, গৌরনদী উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান গোলাম হাফিজ মৃধা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফরহাদ হোসেন মুন্সী, মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট সাহিদা আক্তার, কেন্দ্রীয় বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরামের সাংগঠনিক সম্পাদক ফরিদ উদ্দিন আহাম্মেদ, সরিকল ইউপি চেয়ারম্যান মোঃ ফারুক মোল্লা, গৌরনদী উপজেলা যুবলীগ সভাপতি মোঃ আনিছুর রহমান, সাধারন সম্পাদক সৈয়দ মাহাবুব আলম, পৌর যুবলীগ সভাপতি আতিকুর রহমান শামীম, সধারন সম্পাদক আল-আমিন হাওলাদার, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ জুবায়েরুল ইসলাম সান্টু ভূইয়া, সাধারন সম্পাদক মোঃ লুৎফর রহমান দীপ, সরকারী গৌরনদী বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সভাপতি সাখাওয়াত হোসেন সুজন, সাধারন সম্পাদক শরীফ নাহিয়ান হোসেন রাতুল, পৌর ছাত্রলীগের সভাপতি মিলন খলিফা, সাধারন সম্পাদক পিরিন্স রোনাল্ড বেপারী প্রমূখ।

প্রধান অতিথির বক্তৃতায় আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ (এমপি) আরো বলেন, গৌরনদীকে জেলায় উন্নীত করা ছিল আমার মরহুম পিতা আব্দুর রব সেরনিয়াবাতের স্বপ্ন। তাই আপনারা আমাকে শেষবারের মতো নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করলে আমি আপনাদের আশা পুরন করবো। আওয়ামীলীগ পূনরায় ক্ষমতায় এলে গৌরনদীকে জেলায় উন্নীত করা হবে। তিনি বলেন, খালেদা জিয়া তিনতিন বার প্রধানমন্ত্রী হয়েও দেশের মানুষের কল্যানে কাজ করেন নাই। কারণ এদেশে তার জন্ম হয়নি। তার জন্ম ভারতের জলপাইগুড়িতে। তাই এদেশের মানুষের জন্য তার কোন দয়ামায়া নাই। তিনি এতিমদের টাকা চুরি করে আজ জেল খাটছেন। তারা ক্ষমতায় গেলে দেশে পুনরায় সন্ত্রাস, জঙ্গীবাদ ও লুটপাট শুরু হবে। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে স্বাধীনতা বিরোধীদের দয়া করে ভোট দেবেন না। তাদের ভোট দিলে পুনরায় স্বাধীনতা বিরোধীদের গাড়িতে জাতীয় পতাকা ওড়বে, স্বাধীনতার জন্য জীবন দানকারী সকল শহীদ, মা-বোনদের ইজ্জত কলংকিত হবে। ওরা ক্ষমতায় আসলে দেশে আবার হত্যা আর কুরাজনীতি শুরু করবে। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের কল্যানে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। তাকে হারালে তার মতো প্রধানমন্ত্রী আর পাবেন না। এ কারণে দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে সকলে মিলে ঐক্যবদ্ধ হয়ে শেখ হাসিনার নৌকা মার্কায় ভোট দিন।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বরিশাল-২ আসনের সংসদ সদস্য ও বরিশাল জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস, বরিশাল-৫ আসনের সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ, কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা এ্যাডভোকেট বলরাম পোদ্দার, গৌরনদী উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও পৌর মেয়র হারিছুর রহমান।

এবারের নির্বাচন মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির অস্তিত্ব রক্ষার: হাসানাত আব্দুল্লাহ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-১ আসনে মহাজোট মনোনীত নৌকা মার্কার প্রার্থী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি বলেছেন, বিজয়ের মাসের এবারের জাতীয় নির্বাচন হচ্ছে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির অস্তিত্ব রক্ষার নির্বাচন।

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী ৩০ ডিসেম্বর নৌকা মার্কায় ভোট দেয়ার আহবান জানিয়েছেন মন্ত্রী আবুল হাসানাত আব্দুল্লাহ আরও বলেন, যারা জঙ্গিবাদকে প্রশয় দেয় তাদের ভোট দেবেন, নাকি যারা উন্নয়ন করে তার ধারাবাহিকতা বজায় রাখতে ভোট দেবেন। সেই বিচার বিশ্লেষণ সাধারণ ভোটারদের কাছে উপস্থাপন করতে হবে।

সোমবার সকাল সাড়ে দশটার দিকে নিজের ৭৪তম জন্মদিনে আগৈলঝাড়া উপজেলা দলীয় কার্যালয়ে নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময়কালে আবুল হাসানাত আব্দুল্লাহ ভোটের মাধ্যমে স্বাধীনতা বিরোধী মৌলবাদী বিএনপি চক্রকে প্রত্যাখান করে বিজয়ের মাধ্যমে আবারও শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করার জন্য সবার প্রতি আহবান করেছেন।

মহান মুক্তিযুদ্ধের মুজিব বাহিনীর আঞ্চলিক কমান্ডার আবুল হাসানাত আব্দুল্লাহ নিজের ৭৪তম জন্মদিনে দলীয় নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করতে আগৈলঝাড়া উপজেলা সদরের দলীয় কার্যালয়ে আসলে দলীয় নেতাকর্মীদের অকৃত্তিম ভালবাসা আর ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন।
দলীয় নেতাকর্মীরা তাদের প্রাণপ্রিয় নেতা আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি’কে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপনের পাশাপাশি তার দীর্ঘায়ু কামনা করেন।