গৌরনদীতে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল

৩য় দফায় আগামী ২৪শে মার্চ অনুষ্ঠিতব্য গৌরনদী উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন পত্র দাখিল করেছেন প্রার্থীরা।

মঙ্গলবার বিকেল ৫টা পর্যন্ত চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদের জন্য মোট ৩জন প্রার্থী নিজ নিজ মনোনয়ন পত্র জমা দেন। আ’লীগ সমর্থিত প্রার্থী চেয়ারম্যান পদে, বরিশাল জেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী, পুরুষ ভাইস-চেয়ারম্যান পদে, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক ও বর্তমান ভাইস চেয়ারম্যান ফরহান হোসেন মুন্সী। অপরদিকে মহিলা ভাইস-চেয়ারম্যান পগৌরনদী উপজেলা মহিলা আওয়ামীলীগ নেত্রী জিনিয়া আফরোজ হেলেন। মনোনয়ন পত্র জমা দেন। আগামী ৭ মার্চ মনোনয়ন বাছাই ও প্রত্যাহারের শেষ তারিখ। ২৪শে মার্চ অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ।

আওয়ামীলীগের মনোনিত প্রার্থি-সহ উপস্থিত ছিলেন গৌরনদী উপজেলা আওয়ামীলীগ সভাপতি এইচ.এম জয়নাল আবেদিন, সাধারন সম্পাদক ও গৌরনদী পৌর মেয়র মোঃ হারিছুর রহমান, পৌর আওয়ামীলীগ সভাপতি মোঃ মনির হোসেন মিয়া, সাধারন সম্পাদক কবির হোসেন খান, কেন্দ্রিয় আওয়ামীলীগ নেতা মিজানুর রহমান, গৌরনদী উপজেলা যুবলীগ সভাপতি আনিচুর রহমান, সাধারন সম্পাদক সৈয়দ মাহাবুব আলম, পৌর যুবলীগ সভাপতি মোঃ আতিকুর রহমান শামীম, সাধারন সম্পাদক আল-আমিন হাওলাদার, গৌরনদী উপজেলা ছাত্রলীগ সভাপতি জুবায়েরুল ইসলাম ছান্টু ভুইয়া, সাধারন সম্পাদক মোঃ লুৎফর রহমান দীপ, সরকারী গৌরনদী বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সভাপতি সাখাওয়াত হোসেন সুজন, সাধারন সম্পাদক শরীফ নাহিয়ান হোসেন রাতুল, পৌর ছাত্রলীগের সভাপতি মিলন খলিফা, সাধারন সম্পাদক পিরিন্স রোনাল্ড বেপারী প্রমূখ।

মনোনয়ন পত্র দাখিলের পরে সাংবাদিকদের গৗরনদী উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক ও গৌরনদী পৌর মেয়র মোঃ হারিছুর রহমান বলেন, বর্তমান বাংলাদেশ সরকারের যে উন্নয়নের ধারা তারই ধারাবহিকতায় আমাদের প্রান প্রিয় মাটি ও মানুষের নেতা আমাদের রাজনৈতিক অভিভাবক গৌরনদী-আগৈলঝাড়া থেকে নির্বাচিত মাননীয় সাংসদ সদস্য, পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন কমিটির আহবায়ক (মন্ত্রি) আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ্ তার নির্বাচনি এলাকায় যে উন্নয়ন করেছেন, সে কারনে তিনি যাকে আওয়ামীলীগ থেকে মনোনয়ন দিয়েছেন তিনিই বিনা প্রতিদন্দিতায় জয়ী হবেন ইনশাআল্লাহ্ ।

গৌরনদী উপজেলা সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ের সুত্র মতে, রোববার বিকাল ৫ টা পর্যন্ত রিটার্নিং অফিসারের কার্যালয়ে আওয়ামীলীগ আওয়ামীলীগ সমর্থিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান (পুরুষ), ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে মোট ৩টি মনোনয়ন পত্র দাখিল করেছেন। অন্য কোন দলের ও কোন স্বতন্ত্র প্রার্থি মনোনয়ন পত্র দাখিল করেননি।

উপজেলা পরিষদ নির্বাচনে নতুন মুখ ছাত্রলীগের বিথী!

আগামী ৮ মার্চ উপজেলা পরিষদ নির্বাচন। গৌরনদী উপজেলা পরিষদ নির্বাচনে নতুন মুখ ছাত্র লীগের শারমীন কবির বিথী।

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বরিশালের গৌরনদী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন পেতে আবেদন করেছেন বরিশাল জেলা ছাত্রলীগের ছাত্রী বিষয়ক সম্পাদক শারমীন কবীর বিথী।

বিথী গৌরনদী উপজেলা নলচিড়া ইউনিয়ন আওয়ামীলীগ এর সভাপতি এইচ,এম শাহজাহান কবীর এর জেষ্ঠ্য কন্যা।

বিথী জানান, আমার বাবা ছাত্র জীবন থেকেই আওয়ামী লীগ এর রাজনীতির সাথে ওতপ্রোতভাবে জড়িত। আমি স্কুল জীবন থেকেই বাবার অনুপ্রেরণায় ও বঙ্গবন্ধুর আদর্শে ছাত্ররাজনীতি করে আসছি। বরিশাল বিএম কলেজ ছাত্রলীগ এর সক্রিয় কর্মী ছিলাম। কিন্তু বিএম কলেজ এর কমিটি না হওয়ায় পরবর্তীতে বরিশাল জেলা ছাত্রলীগ করেছি এবং ২০১৩ সালে জেলা ছাত্র লীগের ছাত্রী বিষয়ক সম্পাদক নির্বাচিত হয়েছি। আমার পরিবার বিএনপি শাসনামলে বহুবার নির্যাতিত হয়েছে এবং ঘরবাড়ি ভাঙ্গচুর ও লুটপাটের শিকার হয়েছে।

রাজনৈতিক পরিবারের সন্তান হিসেবে ও নিজে ছাত্র রাজনীতি করে আসায় এবারের উপজেলা নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ থেকে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য মনোনয়ন প্রত্যাশা করছি। দল আমাকে যোগ্য মনে করে এ পদে মনোনীত করলে আমি নির্বাচন করবো। আমি সকলের কাছে দোয়া ও আর্শিবাদ কামনা করছি।

নির্বাচন কমিশন সচিব সাংবাদিকদের বলেন, “সারাদেশে ৫ ধাপে উপজেলা পরিষদের নির্বাচন হবে। প্রথম ধাপের ভোট হবে ৮/৯ মার্চ। ৭-৮ দিন পর পর দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ ধাপের ভোট হবে। পঞ্চম ধাপের ভোট হবে পরীক্ষা ও রমজান শেষে ঈদের পর।”