গৌরনদী সংবাদ

ওসির প্রত্যাহারে পুনরায় বেপরোয়া মাদক ব্যবসায়ীরা

আদিপ শরীফ, রেজাউল শরীফ : মাদকের স্বর্গরাজ্য হি‌সে‌বে পরিচিত বরিশালের গৌরনদী উপজেলার শত শত মাদক স্পট এখন পুনরায় বেপ‌রোয় হ‌য়ে উঠেছে। হাত বাড়ালেই মিলছে মাদক, এমন কোন নেশা নেই যা মিল‌ছ্নো।

বিভিন্ন সূত্রে ও স্থানীয়রা জানান, চৌকস ওসি মো. সাজ্জাদ হো‌সেন অফিসার ইন চার্জ হি‌সে‌বে গৌরনদী মডেল থানায় যোগদান করার পর থেকে মাদক ব্যবসায়ীরা কোনঠাসা হ‌য়ে পরেছিল। মাদক ব্যবসায়ী‌দের ডে‌কে ভাল হ‌য়ে যাবার পরামর্শ দিয়েছিলেন, এ পথ থেকে ফি‌রে না আসলে গ্রেফতার ক‌রে আদালতে প্রেরণ করা হবে।

এমন ক‌ঠোর হু‌শিয়ারীর পর থেকে মাদক সেবন, বিক্রি, মাদক বহন দ্রুত কমে গিয়েছিল। অনেককে গ্রেফতার ক‌রে আদালতে পাঠিয়েছেন আবার অনেক বিক্রেতা ও সেবনকারীদের ধ‌রে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেল জরিমানা করেছেন।

ওসি যোগদা‌নের ৬ মাসের মধ্যে গৌরনদী মাদক মুক্ত হ‌য়ে‌ছিল আশানুরুপভা‌বে।

আকস্মিকভাবে গত ১৬ জুলাই (ঈ‌দের দুদিন আগে) প্রত্যাহার হওয়ায় ও ঈদ উপলক্ষে পুনরায় মাথাচাড়া দি‌য়ে উঠেছে মাদক ব্যবসায়ীরা। ওসির প্রত্যাহারে মাদক ব্যবসায়ীদের এখন পোয়াব‌ারো। উপজেলার পু‌রো‌নো স্পটগু‌লোই আবার নতুন রূপে ফি‌রে এসেছে, আর বিক্রি করছে দেদার‌ছে!

নাম প্রকাশে অনিচ্ছুক এক খুচরা মাদক বিক্রেতা জানান , ঈদ উপলক্ষে মাদক ব্যবসায়ীরা ইয়াবা,‌ ফে‌ন্সি, গাজা ক্রয় বহন ও বিক্রি করা নি‌য়ে প‌রে গিয়েছিল মহা টেনশনে।

হঠাৎ ক‌রে মাদক বেপারী‌দের ভাগ্যদেবী ভাগ্য পাল্টে দিল ঠুন‌কো অজুহাতে ওসি সাজ্জাদ হো‌সেন‌কে বরিশাল পুলিশ লাইন‌ে প্রত্যাহার করার মধ্য দি‌য়ে।
‌ডিআইজি হুমায়ুন ক‌বি‌রের একক সিদ্ধান্তে গৌরনদী আবার হ‌য়ে উঠ‌লো অশান্ত। মাদক সহ বিভিন্ন অপরাধীরা হ‌য়ে উঠেছে আরো বেপরোয়া। মাদক ব্যবসায়ীরা ব্যবসা করছে দেদার‌ছে। বাবা, গাজার গন্ধে গৌরনদীর বাতাস এখন বিপরীত রূপ নিয়েছে। ওপেনেই হচ্ছে বেচা বিক্রি।

তবে আশার কথা হচ্ছে, ওসিকে আবার তাকে ফিরিয়ে আনা হতে পারে। এই আশায় বুক বাধছে গৌরনদীর জনগণ।

আরও সংবাদ...

Leave a Reply

Back to top button