খেলাধুলা

ওয়ানডে র‌্যাংকিংয়ে সাতেই আছে বাংলাদেশ; পাকিস্তানের অবনমন

গেল মাসের ২৫ তারিখ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন আইসিসি ওয়ানডে র‍্যাংকিংয়ের পাঁচ নম্বরে উঠে এসেছে বাংলাদেশ। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসির) সভা থেকে তাকে এভাবেই বলা হয়েছে। কিন্তু ওয়ানডে র‌্যাংকিংয়ে আসলে উন্নতি হয়নি বাংলাদেশ ক্রিকেট দলের। ৯৮ রেটিং পয়েন্ট নিয়ে সাত নম্বরেই থাকছে বাংলাদেশ।

বুধবার নতুন এই র‍্যাংকিং তালিকা প্রকাশ করেছে আইসিসি। নতুন এই র‍্যাংকিং তালিকা অনুযায়ী ওয়ানডেতে ১২৪ রেটিং নিয়ে শীর্ষে অবস্থান করছে অস্ট্রেলিয়া। তবে অবনমন হয়েছে পাকিস্তানের। ৮৭ রেটিং পয়েন্ট নিয়ে তারা নেমে গিয়েছে নয় নম্বারে।

এদিকে ১১৩ রেটিং পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় অবস্থানে আছে নিউজিল্যান্ড। তৃতীয় অবস্থানে আছে ১১২ রেটিং পয়েন্ট নিয়ে দক্ষিণ আফ্রিকা। চতুর্থ অবস্থানে আছে ভারত। তাদের রেটিং পয়েন্ট ১০৯। তালিকা পাঁচ ও ছয় নম্বরে আছে শ্রীলঙ্কা ও ইংল্যান্ড। তাদের রেটিং পয়েন্ট যথাক্রমে ১০৪ এবং ১০৩।

এছাড়া তালিকার অষ্টম, নবম এবং দশম অবস্থানে আছে ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান এবং আফগানিস্তান। তাদের রেটিং পয়েন্ট যথাক্রমে ৮৮, ৮৭ এবং ৫১।

এক নজরে ওয়ানডে র‍্যাংকিংঃ

১) অস্ট্রেলিয়া, ২) নিউজিল্যান্ড, ৩) দক্ষিণ আফ্রিকা, ৪) ভারত, ৫) শ্রীলঙ্কা,৬) ইংল্যান্ড, ৭) বাংলাদেশ, ৮) ওয়েস্ট ইন্ডিজ, ৯) পাকিস্তান, ১০) আফগানিস্তান।

rankingbdcricket

আরও সংবাদ...

Leave a Reply

Back to top button