শিক্ষার মান উন্নয়নে জনতা ব্যাংকের ব্যতিক্রমধর্মী উদ্যোগ

নিজস্ব সংবাদদাতা : শিক্ষার মান উন্নয়ন ও শিক্ষার্থীদের লেখাপড়ায় আরো মনযোগী করার লক্ষ্যে জনতা ব্যাংকের পক্ষ থেকে বরিশালের গৌরনদীতে সর্বপ্রথম একটি ব্যতিক্রমধর্মী উদ্যোগ গ্রহন করা হয়েছে। জনতা ব্যাংকের পরিচালক এডভোকেট বলরাম পোদ্দার বাবলু বলেছেন, কলেজের গোল্ডেন জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের জন্য এককালীন ২৫ হাজার, জিপিএ-৫ প্রাপ্তদের জন্য ১৫ হাজার ও জিপিএ প্রাপ্তদের ১০ হাজার টাকাসহ বৃত্তি প্রদান করা হবে। গৌরনদীতে সর্বপ্রথম জনতা ব্যাংকের এ ব্যতিক্রমধর্মী উদ্যোগে পুরো এলাকায় বেশ আলোড়ন সৃষ্টি হয়েছে।

শিক্ষার মান উন্নয়নে অভিভাবক, শিক্ষক ও শিক্ষানুরাগীদের সমন্ময়ে শুক্রবার (২৮ অক্টোবর) বরিশালের গৌরনদীতে এক ব্যতিক্রমধর্মী মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মুক্তিযুদ্ধের ৯ নং সেক্টরের ৩ নং জোন কমান্ডার হোসনাবাদ গ্রামের নিজাম উদ্দিন আকনের প্রতিষ্ঠিত দীর্ঘ ৩৯ বছরের “হোসনাবাদ নিজাম উদ্দিন কলেজ” গবর্নিং বডির উদ্যোগে ব্যতিক্রমধর্মী এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিলো। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনতা ব্যাংকের পরিচালক ও কলেজ গভর্নিং বডির সভাপতি এডভোকেট বলরাম পোদ্দার বাবলু।

উপজেলার প্রত্যন্ত ও অবহেলিত নিজাম উদ্দিন কলেজের ব্যতিক্রমধর্মী ওই অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে ওই কলেজের শিক্ষার্থীদের পড়াশুনায় আরো মনযোগী করার লক্ষ্যে জনতা ব্যাংকের পক্ষ থেকে মেধাবী, দুঃস্থ ও অসহায় শিক্ষার্থীদের সহায়তার ঘোষনা করেন। কলেজ প্রাঙ্গনে সকাল দশটায় সহস্রাধীক অভিভাবক, শিক্ষক ও শিক্ষানুরাগীদের সমন্ময়ে মুক্ত আলোচনা ও মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ নির্মল চন্দ্র সিকদার। মুক্ত আলোচনা সভায় কলেজের মান উন্নয়নে অভিভাবক ও শিক্ষানুরাগীরা দীর্ঘ ৩৯ বছরেও এ কলেজটি ডিগ্রী কলেজে উন্নিত না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন। অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন সরিকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মঞ্জুর হোসেন মিলন, গৌরনদী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও বিশিষ্ট শিক্ষানুরাগী খন্দকার শাহ আলম মঞ্জু, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ আলাউদ্দিন বালী, অভিভাবক আব্দুর রশিদ মাষ্টার, মোল্লা ডি.এল রাহী শাহজাহান, আব্দুল মান্নান মৃধা, মেজবা উদ্দিন আকন, নুরুল ইসলাম, সোহরাব হোসেন, সবুজ আকন, সাবিনা ইয়াসমিন, নজরুল ইসলাম, কলেজের সহযোগী অধ্যাপক মোঃ নুরুল ইসলাম প্রমুখ।