দেড় হাজার লোকের জন্য বরাদ্দ ১ কোটি ৭ লাখ টাকা গৌরনদীতে অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচীর উদ্বোধন

নিজস্ব সংবাদদাতাঃ বরিশালের গৌরনদীর অতি দরিদ্রদের জন্য ৪০ দিনের কর্মসংস্থান কর্মসূচীর প্রকল্পের কাজ শনিবার সকালে উদ্বোধন করা হয়েছে। উপজেলার নলচিড়া ইউনিয়নের কালনা-পিঙ্গলাকাঠী সড়কের পূর্ণনির্মান কাজের উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এডভোকেট তালুকদার মোঃ ইউনুস-এমপি।

সংশ্লিষ্ট অফিস সূত্রে জানা গেছে, উপজেলার সাতটি ইউনিয়নের ১৫২৭ জন অতিদরিদ্র জনগোষ্ঠির কর্মসংস্থানের লক্ষে ১ কোটি ৬ লক্ষ ৮৯ হাজার টাকা বরাদ্দ করা হয়েছে। এরমধ্য নলচিড়া ইউনিয়নে তিনটি প্রকল্পের ২৫৫ জন শ্রমিকদের জন্য ১৭ লক্ষ ৮৫ হাজার, মাহিলাড়া ইউনিয়নে ৫টি প্রকল্পের ১৮০ জনের জন্য ১২ লক্ষ ৬ হাজার, বাটাজোর ইউনিয়নের ৩টি প্রকল্পের ২০৫ জনের জন্য ১৪ লক্ষ ৩৫ হাজার, খাঞ্জাপুর ইউনিয়নের ৪ টি প্রকল্পের ২৮০ জনের জন্য ১৯ লক্ষ ৬০ হাজার, বার্থী ইউনিয়নের ৫টি প্রকল্পের ২৬৭ জনের জন্য ১৮ লক্ষ ৬৯ হাজার, চাঁদশী ইউনিয়নের ৩টি প্রকল্পের ১১৫ জনের জন্য ৮ লক্ষ ৮৫ হাজার ও সরিকল ইউনিয়নের ৪টি প্রকল্পের ২২৫ জন শ্রমিকের জন্য ১৫ লক্ষ ৭৫ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

শনিবার সকালে ৪০ দিনের কর্মসংস্থান কর্মসূচীর প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে গৌরনদী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহ আলম খান, উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহাঙ্গীর হোসেন, নলচিড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম হাফিজ মৃধা, বিআরডিবির সাবেক চেয়ারম্যান জহুরুল ইসলাম জহির, উপজেলা ত্রাণ ও পূর্ণবাসন কর্মকর্তা মোঃ কবির উদ্দিন, যুব উন্নয়ন কর্মকর্তা খান মোঃ মনিরুজ্জামানসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।