ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে নগরীর নতুন বাজারে পুলিশের সাথে ব্যবসায়ীদের সংঘর্ষে ১০ জন আহত

নিজস্ব সংবাদদাতা ॥ বরিশাল নগরীর নতুন বাজারে সোমবার দুপুরে সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিষ্ট্রের ভ্রাম্যমান আদালতের কার্যক্রম পরিচালনা নিয়ে ব্যবসায়ী ও পুলিশের সাথে সংঘর্ষে পুলিশসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছে। এসময় নতুন বাজারের সকল দোকানপাট বন্ধ হয়ে যায়। পরে র‌্যাব-৮ এর সদস্যরা ও স্থানীয় কাউন্সিলর গাজী নাঈমুল হোসেন লিটু ঘটনাস্থলে পৌঁছে ব্যবসায়ীদের হাতে অবরুদ্ধ হওয়া নির্বাহী ম্যাজিষ্ট্রেটকে উদ্ধার করে। সংঘর্ষে আহত কোতয়ালী মডেল থানার উপ-পরিদর্শক মোঃ ফয়সাল আহম্মেদ, আবু তাহের, সহকারী উপ-পরিদর্শক মহিউদ্দিন শেখ ও আব্দুল কুদ্দুসকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। অপর আহত মাছ ব্যবসায়ী সোহাগ, ক্রেতা মোশারেফ হোসেন ও মিলনকে বরিশাল সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মাছ ব্যবসায়ী বিষ্ণু দে জানান, সোমবার বেলা ১২টার দিকে বরিশাল সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ইসরাইল হোসেন নতুন বাজারের মাছের মধ্যে রাসায়নিক দ্রব্যে পরীক্ষার জন্য ভ্রাম্যমান আদালতের কার্যক্রম শুরু করেন। মাছ ব্যবসায়ী মোফাজ্জেলের বিক্রয়ের জন্য আনা মাছে ফরমালিন রয়েছে এমন অভিযোগে আদালত মাছগুলো জব্দ করে। এ সময় মোফাজ্জেলের সাথে তাদের বাকবিতন্ডা হয়। একপর্যায়ে আদালতকে সহায়তাকারী এক আনসার সদস্য মাছ ব্যবসায়ী সোহাগের মাথায় লাঠি দিয়ে আঘাত করে রক্তাক্ত জখম করে। এসময় বাজারের অন্যান্য ব্যবসায়ীরা ক্ষিপ্ত হয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইসরাইল হোসেনকে ধাওয়া করলে সে একটি দোকানে গিয়ে আশ্রয় নেয়।

কোতয়ালী মডেল থানার ওসি শাহিদুজ্জামান জানান, খবর পেয়ে কোতোয়ালী থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ক্ষুব্ধ ব্যবসায়ীদের ছত্রভঙ্গ করার চেষ্ঠা করলে পুলিশের সাথে ব্যবসায়ীদের সংঘর্ষ বাঁধে। প্রায় আধাঘন্টা ধরে দু’পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। পরবর্তীতে খবর পেয়ে র‌্যাব-৮’র একটি দল ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে লাঠিচার্জ করে। এসময় বিক্ষুব্ধ ব্যবসায়ীদের ছোঁড়া ইটের আঘাতে ৫ পুলিশ কর্মকর্তা ও লাঠিচার্জে ৫ ব্যবসায়ী আহত হয়। একপর্যায়ে বিক্ষুব্ধদের ছত্রভঙ্গ করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইসরাইল হোসেনকে র‌্যাব সদস্যরা উদ্ধার করেন। এ ঘটনায় সিটি কর্পোরেশনের পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি নেয়া হচ্ছে।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে নগরীর নতুন বাজারে পুলিশের সাথে ব্যবসায়ীদের সংঘর্ষে ১০ জন আহত