বিএনপি’র কেন্দ্রীয় নেতারা ঈদে এলাকায় না আসায় ক্ষুব্ধ তৃণমূল নেতা-কর্মীরা

নিয়েছেন বলে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন নেতাকর্মী জানান।

দলীয় সূত্রে জানা গেছে, প্রতিবছর ঈদ উপলক্ষে বিএনপি’র কেন্দ্রীয় নেতা জহিরউদ্দিন স্বপন, আকন কুদ্দুসুর রহমান, ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান ও ইঞ্জিনিয়ার শাহ আলম এলাকায় এসে তৃণমুল নেতাকর্মীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময়, ঈদ বখশিস প্রদানসহ শাড়ি-লুঙ্গি বিতরণ করতেন।

সাবেক এমপি জহিরউদ্দিন স্বপন সংস্কারপন্থী হওয়ায় দল থেকে বিচ্ছিন্ন রয়েছেন। তারপরেও প্রতিবছর এলাকায় এসে দলীয় নেতাকর্মীদের সাথে ঈদ শুভেচ্ছাসহ শাড়ি-লুঙ্গি বিতরণ করতেন। এবছর ঈদের সময় তিনি এলাকায় আসেনি।

কেন্দ্রীয় বিএনপি’র নির্বাহী সদস্য আকন কুদ্দুসুর রহমান এবছর এলাকায় না এলেও তার অনুসারী কতিপয় নেতাকর্মীদের মাঝে টিশার্ট বিতরণ করেছেন। তিনি তার অনুসারী উপজেলা পর্যায়ের ২/১জন নেতা কর্মীকে ঈদ বকশিসও পাঠিয়েছেন বলে শোনা গেছে। তিনি এলাকায় না এসে রাজনীতির কলকাঠি ঢাকায় বসেই নাড়ছেন বলে দলের একটি সূত্র জানিয়েছে।

ঈদের আগের দিন বিএনপি’র নির্বাহী সদস্য ইঞ্জিনিয়ার আব্দুস সোবহানের মাতার মৃত্যুর কারণে তিনি এলাকায় এসেছেন। এবছর দলীয় নেতাকর্মীদের মাঝে কোন কিছু বিতরণ করেননি।

বিএনপির আরেক নেতা ইঞ্জিনিয়ার শাহ আলম তার অনুসারী দলীয় নেতাকর্মীদের মাঝে শাড়ি-লুঙ্গি বিতরণ করেছেন। তবে তা গত বছরের চেয়ে কম বিতরণ করা হয়েছে বলে জানা গেছে। গ্রুপিং-এর কারনে নেতারা তাদের অনুসারীদের মধ্যে কাপড় বিতরণ করেছেন। বিতরণকৃত কাপড়-চোপড় বিএনপির তৃণমুল নেতাকর্মীরা না পাওয়ায় তাদের মাঝে ক্ষোভ ও ক্ষুব্ধ হয়েছেন। তাদের অনেকে বিএনপি ছেড়ে আওয়ামীলীগে যোগদান করার সিদ্ধান্ত নিয়েছে বলে ক্ষুব্ধ নেতাকর্মীদের কাছ থেকে জানা গেছে।