বরিশালে বিনিয়োগকারীদের বিক্ষোভ

গতকাল বৃহস্পতিবার দুপুরে বিক্ষোভ মিছিল ও অগ্নিসংযোগ করে সড়ক অবরোধ করেছেন। এছাড়া বরিশাল জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক এডভোকেট তালুকদার মোঃ ইউনুস-এমপির গাড়ি ভাংচুরের চেষ্টা ও তাকে লাঞ্চিত করা হয়েছে।

জানা গেছে, পূঁজিবাজারে অব্যাহত দরপতনে দিশোহারা হয়ে উঠছে বরিশাল জেলার ২৪ হাজার বিনিয়োগকারীরা। বেশ কিছু দিন ধরে পুঁজিবাজারে ধারাবাহিকভাবে দরপতন ও লেনদেন বন্ধ করার প্রতিবাদে নগরীতে ক্ষুদ্র বিনিয়োগকারীরা বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেন। দুপুর দেড়টায় নগরীর সদর রোডস্থ আইসিবি কার্যালয়ের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে ডাচ বাংলা ব্যাংকের সামনে এসে সড়ক অবরোধ করে। এরপর জেলার শত শত বিনিয়োগকারীরা জুতা প্রর্দশন ও টায়ার জ্বালিয়ে প্রায় ঘন্টাখানেক অবরোধ করে রাখে। এসময় বিনিয়োগকারীদের সঙ্গে পুলিশের বাকবিতন্ডা হয়। অবরোধ চলাকালে এমপি তালুকদার মোঃ ইউনুস গাড়ি নিয়ে যাচ্ছিল। ওই সময়ে বিনিয়োগকারীরা ক্ষিপ্ত হয়ে তার গাড়ি ভাংচুরের চেষ্টা চালায়। একই সঙ্গে তাকে উদ্দেশে করে সরকারকে গালিগালাজ করে। এক পর্যায়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

বিক্ষোভ ও অবরোধ চলাকালে বিনিয়োগকারীরা অর্থমন্ত্রী, বাংলাদেশ ব্যাংকের গর্ভনর, এসইসি’র চেয়ারম্যানসহ ডিএসসি ও সিএসসি’র প্রেসিডেন্টের পদত্যাগ দাবি করেন। সমাবেশ চলাকালে বিনিয়োগকারীদের পক্ষে বক্তব্য রাখেন বশির আহমেদ ঢালী, তারেক মেহেদী পারভেজ, মারুফ আহমেদ জিয়া, মাহমুদুর রহমান, মোঃ সান্টু, আক্তার হোসেন খান, ওবায়েদ হোসেন বাহার, এস.এম মঞ্জু, মামুন মোল্লা প্রমুখ।

এদিকে এমপি তালুকদার মোঃ ইউনুস বলেন, ক্ষুদ্র বিনিয়োগকারীরা অরোধ চলাকালে গাড়ি দেখে ভাংচুরের চেষ্টা চালায়। পরবর্তীতে আমার উপস্থিতি বুঝতে পেরে ওরা দুঃখ প্রকাশ করেছে।