লামায় সরকারী গম পাচারের অভিযোগে ওসি এলএসডি গ্রেফতার

থেকে বৃহস্পতিবার (৩০ জুন) গভীর রাতে ২২ মেট্রিক টন খাদ্যশস্য (গম) কালোবাজারে পাচারকালে সেনাবাহিনী পাচারকৃত গমসহ লামা খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা এবং অপর ৭ জনকে আটক করে পুলিশে সোপর্দ করেছে। লামা থানা পুলিশের উপ-পরিদর্শক ওয়াজেদ আলী এ ঘটনায় বাদী হয়ে আটক ৭ জনকে এজাহার নামীয় আসামী করে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেছে।

আটককৃতরা হল খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা গোপি নাথ দে (৫৩), সহকারী উপ-খাদ্য পরিদর্শক সুবল চন্দ্র বড়ুয়া (৪৫), কালোবাজারী ডিলার আবিদুর রহমান (৪১), ট্রাক ড্রাইভার ফরিদুল আলম (৩০), চুট্টু মিয়া (২৮), হেলপার নুরুল আমিন (২৯) ও মোঃ এরশাদ (১৮)।
লামা থানা পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার রাত আনুমানিক দেড়টার সময় লামা পৌরসভার টিআর কর্মসূচীর ১৯.২৮৬ মেট্রিকটন ও লামা খাদ্য গুদামের ৩ মেট্রিকটন সহ ২২ মেট্রিকটন গম দুটি ট্রাকযোগে খাদ্য গুদাম থেকে পাচার হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে আলীকদম জোনের অধিন লামা সাবজোন থেকে সেনা সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হন। সেনাবাহিনীর জিজ্ঞাসাবাদে খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা গোপিনাথ দে পাচারকৃত গম সেনাবাহিনীর শান্তকরণ কর্মসূচীর মর্মে দাবী করেন। সেনা বহিনীর পক্ষ থেকে শান্ত করণের কোন গম নেই মর্মে জানানো হলে লামা পৌরসভার টিআর কর্মসুচীর গম মর্মে জানান হয়।

রাতের অন্ধকারে পাচারের কারণ যথাযথভাবে উপস্থাপন করতে না পারায় সেনাবাহিনী তাৎক্ষনিক দু’টি ট্রাক ভর্তি ২২ মেট্রিকটন গম সহ আটককৃতদের লামা থানার পুলিশে সোপর্দ করে। পৌর মেয়র মোঃ আমির হোসেন টিআর কর্মসূচীর খাদ্যশস্য বিক্রয় করার ব্যপারে সরকারের অনুমোদন রয়েছে মর্মে দাবী করেছেন।