অবশেষে জামিন পেলেন শীর্ষ নিউজের সম্পাদক একরামুল হক

আহমেদ জালাল, বিশেষ প্রতিনিধিঃ দেশের জনপ্রিয় অনলাইন দৈনিক ও বার্তা সংস্থা শীর্ষ নিউজ ডটকম এবং সাপ্তাহিক শীর্ষ কাগজের সম্পাদক একরামুল হক জামিন পেয়েছেন। তার বিরুদ্ধে দায়েরকৃত চাঁদবাজির মামলায় মঙ্গলবার চার মাসের অন্তবর্তীকালীন জামিন দিয়েছে হাইকোর্ট। বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের বেঞ্চ মঙ্গলবার জামিন মঞ্জুর করে। এর আগে দুটি মামলায়ও তিনি জামিন পেয়েছেন।

শীর্ষ নিউজের সম্পাদক একরামুল হকের আইনজীবী খন্দকার মাহবুব হোসেন সাংবাদিকদের বলেন, একরামুল হকের বিরুদ্ধে দায়েরকৃত সবকটি মামলায়ই জামিন পেয়েছেন।  তিনি আরো বলেন, হাইকোর্টের আজকের আদেশের পর তার মুক্তি পেতে আর কোন বাধা নেই।

সাপ্তাহিক শীর্ষ কাগজের কর্মাশিয়াল ম্যানেজার আলমগীর হোসেন জানান, সম্পাদকের বিরুদ্ধে দায়েরকৃত সাজানো সবকটি মামলায় হাইকোর্ট জামিন দিয়েছে। এখন তার মুক্তি পেতে আইনগত বাধা নেই। তিনি দু’এক দিনের মধ্যে কারাগার থেকে মুক্তি পাবেন।

প্রসঙ্গত গত ৩০ জুলাই  রাজধানীর মগবাজারের বাসা থেকে একরামুল হককে গ্রেপ্তার করে পুলিশ। একটি চাঁদাবাজী মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়। গ্রেপ্তারের পর তার বিরুদ্ধে আরো দুটি মামলা দায়ের হয়। দুর্নীতির বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় তাকে সাজানো মামলায় গ্রেপ্তার করা হয়েছিল বলে দাবী শীর্ষ নিউজ পরিবারের। সম্পাদক একরামুল হককে গ্রেপ্তারের প্রতিবাদে সারা দেশে নিন্দার ঝড়ও উঠেছিল। দেশ বিদেশের বিভিন্ন সংগঠন তাকে গ্রেপ্তারের তীব্র নিন্দা জানিয়ে নানা কর্মসূচীও পালন করে। এরপর গত ২১ আগষ্ট শীর্ষ নিউজ ডটকমের প্রকাশনা সাময়িক বন্ধ ঘোষনা করে শীর্ষ নিউজ পরিবার।