আর্কাইভ

গ্রামীণ ফোনের অর্থায়নে বরিশাল বিবির পুকুরে বসানো হচ্ছে চারটি ডিজিটাল ফোয়ারা

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল নগরীর প্রাণকেন্দ্র বিবির পুকুর এলাকায় চারটি ডিজিটাল মিউজিক্যাল ফোয়ারা বসানো হচ্ছে। আগামী সপ্তাহে এ ফোয়ারাগুলোর উদ্বোধন করা হবে। শুধু ডিজিটাল ফোয়ারাই নয় এর সাথে বিবির পুকুর ও পাবলিক স্কয়ারের আশপাশের এলাকায় ডিজিটাল সাউন্ড সিস্টেমও বসানো হবে। বেসরকারী মোবাইল কোম্পানী গ্রামীণ ফোনের অর্থায়নে বিবির পুকুর এলাকায় এ সৌন্দর্য্য বর্ধন প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।

এ প্রকল্পের জন্য দায়িত্বপ্রাপ্ত গ্রামীণ ফোনের কর্মকর্তা গোলাম রাব্বানী বলেন, বিবির পুকুরে দেশের সেরা মিউজিক্যাল ফোয়ারা স্থাপন করা হচ্ছে। সারাদেশের কোথাও এমন অত্যাধুনিক ফোয়ারা দ্বিতীয়টি পাওয়া যাবে না। এ ফোয়ারার পানির প্রতিটি ফ্লো আলাদা রঙের হবে। বিশেষ করে মনোমুগ্ধকর মিউজিকের তালে তালে পানির প্রতিটি ফ্লো এর নাচ দেখা যাবে এখানে। তিনি আরো বলেন, নগরীর প্রাণ কেন্দ্রকে আরো আকর্ষণীয় করে তোলাই হচ্ছে এ প্রকল্পের মূললক্ষ্য।

সূত্রমতে, পাবলিক স্কয়ারের মাঝখানে একটি ফোয়ারা এবং বিবির পুকুরের মাঝখানে ৩টি ফোয়ারা স্থাপন করা হবে। বিবির পুকুরের চার কোনায় ৪টি বিশাল আকৃতির সাউন্ড বক্স বসানো হবে। সাউন্ডের তালে তালে ফোয়ারার পানি বের হবে, সাথে থাকবে লাইটিং। জানা গেছে, বিবির পুকুর এলাকায় বসানোর জন্য ইতোমধ্যে ভারত থেকে ৪টি ফোয়ারা আনা হয়েছে। ভারতের ভিক্টোরিয়া পার্কে একই জাতীয় ফোয়ারা স্থাপন করা হয়। ভারতের কোলকাতা থেকে আসা ফোয়ারা প্রকৌশলী অমল চন্দ্র জানান, এ ফোয়ারাগুলো বসানো হলে পুরো এলাকার দৃশ্য পাল্টে যাবে। এছাড়া অন্যান্য ফোয়ারা থেকে এ ফোয়ারা ব্যতিক্রম বলেও তিনি উল্লেখ করেন।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button
Translate »