আর্কাইভ

এইচ.এস.সি পরীক্ষা ২০১৩ – বরিশাল বোর্ডে অংশগ্রহন করবে ৫২ হাজার ৮০৪ জন শিক্ষার্থী

নিজস্ব সংবাদদাতা ॥ সারাদেশে একযোগে আজ সোমবার থেকে শুরু হচ্ছে এইচ.এস.সি ও সমমানের পরীক্ষা। বরিশাল শিক্ষাবোর্ডের অধীনে ২৬৫ টি কলেজ থেকে এবার ৫২ হাজার ৮০৪ জন পরীক্ষার্থী অংশগ্রহন করবে। এরমধ্যে ছাত্র ২৬ হাজার ৩২৮ এবং ছাত্রী ২৬ হাজার ৪৭৬ জন।

বরিশাল শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মুহাম্মদ শাহ আলমগীর হোসেন জানান, সুষ্ঠভাবে পরীক্ষা সম্পন্ন করার জন্য সব ধরনের প্রস্তুতি গ্রহন করা হয়েছে। কেদ্র সচিবদের পরীক্ষা সুষ্ঠভাবে সম্পন্ন করার জন্য প্রয়োজনীয় নির্দেশনাও দেয়া হয়েছে। শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, এ বছর পরীক্ষার্থীদের মধ্যে রয়েছে বিজ্ঞান বিভাগে ৬ হাজার ২৭৭ জন, মানবিক বিভাগে ২৮ হাজার ৬৪৮ ও বানিজ্য বিভাগে ১৭ হাজার ৮৭৯ জন। ৮৬ টি কেন্দ্রে এ বছর ২৬৫টি কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহন করবে। সুষ্ঠভাবে পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে  শিক্ষা বোর্ডের ১২টি ভিজিলেন্স টিম কাজ করবে।

বরিশালে ৩০টি কেন্দ্রে পরীক্ষার্থী ১৮ হাজার ৯৯০ জন। পটুয়াখালীতে ১৪টি কেন্দ্রে ৯ হাজার ৮০১ জন। বরগুনার ৯টি কেন্দ্রে ৫ হাজার ৮৪৪ জন। পিরোজপুরে ১৪টি কেন্দ্রে ৬ হাজার ৯৯৩ জন। ভোলার ১০টি কেন্দ্রে ৬ হাজার ৮৭০ জন। ঝালকাঠীতে ৯টি কেন্দ্রে ৪ হাজার ৩০৬ জন পরীক্ষার্থী অংশগ্রহন করবে।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button
Translate »