আর্কাইভ

হরতাল সমর্থনে বরিশালে মশাল মিছিল – স্টিমার ঘাট এলাকায় হেফাজতে ইসলামের অবস্থান কর্মসূচি

বরিশাল সংবাদদাতা ॥ হরতালের সমর্থনে বরিশালে মশাল মিছিল করেছে একাত্ত ঘাতক দালাল নিমূল কমিটি ও সেক্টর কমান্ডার ফোরাম। একই সাথে স্টিমার গাট এলাকায় অবস্থান কর্মসূচি শুরু করেছে লংমার্চ আহবানকারী হেফাজতে ইসলাম। অপ্রীতিকর ঘটনা এড়াতে নগরীতে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যাবস্থা। তবে এখন পর্যন্ত কোথাও কোন ফপ্রীতিকর ঘটনার ঘবর পাওয়া যায়নি।

এদিকে নিরাপত্তার অজুহাতে বরিশাল থেকে ঢাকাগামী  সব ধরনের বাস ও লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছেন পরিবহন মালিক শ্রমিক নেতারা। আজ ভোর ৬ টা থেকে ঢাকাগামী সব পরিবহন চলাচল বন্ধ করে দেয়া হয়। বাসের মত বরিশাল থেকে ঢাকার উদ্দেশ্যে কোন লঞ্চও ছেড়ে যায়নি। দুপুরের পর থেকে বরিশাল আধুনিক লঞ্চ টার্মিনাল থেকে বরিশাল-ঢাকা রুটে চলাচলকারী সকল লঞ্চসহ আভ্যন্তরীন রুটে চলাচলকারী সকল নৌ-যান টার্মিনাল থেকে সরিয়ে ফেলা হয়।

লঞ্চ টার্মিনাল থেকে লঞ্চ ছড়িয়ে ফেলার ক্ষেত্রে প্রশাসনের তৎপরতা ছিলো চোখে পরার মতো। সন্ধ্যায় হরতালের সমর্থনে সেক্টর কমান্ডার ফোরাম ও ঘাতক দালাল নিমূল কমিটির উদ্যোগে নগরীতে বিশাল একটি মশাল মিছিল বের করা হয়। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে নগরীর অশ্বিনী কুমার টাউন হলের সামনে শেষ হয়। এছাড়া  সন্ধ্যা ৭ টায় সবরিশাল স্টিমার ঘাট এলাকার জামে মসজিদে বৈঠকে বশেন হেফাজতে ইসলামের নেতাকর্মিরা। বৈঠকে সকলের সম্মতিক্রমে ওই এলাকায় অবস্থান কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেয়া হয়। সন্ধ্যা সাড়ে ৭ টায় অবস্থান কর্মসূচি শুরু কওে তারা।

এদিকে দু-পক্ষের মুখোমুখি অবস্থানের কারনে প্রশাসনের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যাবস্থা জোরদার করা হয়েছে বলে জানান বরিশাল মেট্রপলিটন পুলিশ কমিশনার মোঃ সামসুদ্দিন। তবে এখন পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

আরও পড়ুন

Back to top button
Translate »