গৌরনদীতে দুর্ঘটনার কবলে শতাধিক মটরসাইকেল

হাসান মাহমুদ ॥  বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদী এলাকায় আজ বুধবার সকাল দশটা থেকে দুপুর একটা পর্যন্ত প্রায় শতাধিক মটরসাইকেল দূর্ঘটনার কবলে পরেছে। এতে প্রায় দু’শতাধিক ব্যক্তি আহত হয়েছে। এরমধ্যে গুরুতর আহত হয়েছেন মাহিলাড়া ইউনিয়নের চেয়ারম্যান সৈকত গুহ পিকলু, ছাত্রলীগ নেতা সঞ্জয় কুমার ও স্থানীয় সাংবাদিক দেলোয়ার সেরনিয়াবাত। আহতদের হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও আহত সূত্রে জানা গেছে, বুধবার সকাল দশটার দিকে মহাসড়কের গৌরনদীর ব্র্যাক অফিস থেকে হ্যালিপ্যাড সড়ক পর্যন্ত সড়কে ওটিবিএল নামের একটি কোম্পানীর ট্রাক থেকে রহস্যজনক ভাবে মবিল ফেলে (ঢেলে) যাওয়া হয়। এতে ওই মহাসড়ক তৈলাক্ত হয়ে ছোট যানবাহন চলাচলে ঝুঁকিপূর্ণ হয়ে ওঠে।

ফলশ্র“তিতে সকাল থেকে দুপুর একটা পর্যন্ত ওই সড়ক দিয়ে যাতায়াতকারী প্রায় শতাধিক মটরসাইকেল দূর্ঘটনার কবলে পরে। এরমধ্যে ইউপি চেয়ারম্যান পিকলু ও ছাত্রলীগ নেতা সঞ্জয়ের দুটিসহ অসংখ্য মটরসাইকেল ভেঙ্গে চুড়মার হয়ে যায়।

এ ঘটনায় স্থানীয়রা ক্ষিপ্ত হয়ে ওটিবিএল কোম্পানীর অপর একটি ট্রাক আটক করে রাখে। পরবর্তীতে ওইদিন দুপুর দুইটার দিকে দুর্ঘটনারোধে আহত চেয়ারম্যান পিকলুর উদ্যোগে মহাসড়কে ঢেলে রাখা মবিলের ওপর দিয়ে বালু দেয়া হয়।

খবর পেয়ে ওটিবিএল কোম্পানীর ম্যানেজার মোঃ বাবুল ঘটনাস্থলে পৌঁছলে জনতার রোষানলে পরে সে পালিয়ে যায়।