আর্কাইভ

মুলাদীতে জমির দখল নিয়ে বিরোধের জের ॥ ঘর ভাংচুর

মেহেদী হাসান রাজু, মুলাদী ॥  মুলাদী উপজেলার পূর্বচরপদ্মা গ্রামে জমির দখলকে কেন্দ্র করে গত ১১ মে দুপুরে জসিম ফরাজির ভিটা থেকে ঘর ভেঙ্গে দিয়েছে একই বাড়ির প্রভাবশালী মজিবর ফরাজী ও তার লোকজনে। সরোজমিনে গেলে ঘরের মালিক জসিম ফরাজি বলেন, তার ঘরভাঙ্গা ঘটনা দেখে যেতে। জসিমের বড় ভাই শাহজাহান ফরাজি উপস্থিত লোকজনের সামনে জানায় জসিম যে জমিতে ঘর তুলেছে তাহা এয়াজ বদল করে তোলা হয়েছিলো। তারা যদি শালিশিতে পাইলে ঘর সরাইয়া নেয়া হবে বলে জানিয়েছে। সেই অপেক্ষা না করে মজিবর ফরাজি তার শশুর বাড়ির আত্বীয় স্বজন নিয়ে গত ১১ মে কাদের ফরাজির ছলনায় জসিমের ঘরটি ভেঙ্গে লুট করে নিয়ে যায়। এতে জসিমের প্রায় ৩ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান।

এ ব্যাপারে আগামী ২৪মে স্থানীয় গন্যমান্য ব্যাক্তিদের নিয়ে উভয়পক্ষ শালিশ মীমাংসায় বসার সিদ্ধান্ত নিয়েছে। মজিবর ফরাজি জানান, ঘরটি সন্ত্রাসী জসিম ফরাজি তার জমিতে জোর করে তুলে ছিল। কিছুদিন পূর্বে ঘরটি ঝড়ে মজিবরের ঘরের ওপর কাত হয়ে পরলে গত  ৪মে সকালে জসিম ফরাজিকে ঘরটি তার জমি থেকে অন্যত্র সরিয়ে নিতে বলা হয়। এতে জসিম মজিবর ফরাজিকে মারধর করিতে আসিলে উপস্থিত কাদের ফরাজির মা ও অন্যান্য লোকে ফিরিয়ে দেয়।

মজিবর আরো জানায়, তার ঘরের ওপর জসিমের ঘর কাত হয়ে পরিলে মজিবরের নতুন ঘরটি নষ্ট হয়ে যাওয়ার আশংকায় স্থানীয় লোকজন ডাকিয়া মজিবর ফরাজি ঘটনাটি দেখায়। এতে জসিম ফরাজি ক্ষিপ্ত হয়ে সন্ত্রাসী বাহিনী নিয়ে মজিবরকে বিভিন্ন ধরনের হুমকি দেয়।

আরও পড়ুন

Back to top button
Translate »