আর্কাইভ

খালেদা জিয়ার দিক নির্দেশনায় সাংগঠনিক তৎপরতায় নান্নু চৌধুরী

দানিসুর রহমান লিমন, বাকেরগঞ্জ ॥  বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার দিক নির্দেশনায় সংগঠনের সাংগঠনিক কর্মকান্ডে সর্বদা জাগ্রত বাকেরগঞ্জের নান্নু চৌধুরী। উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী মোয়াজ্জেম হোসেন নান্নু চৌধুরী বরিশাল তথা বাকেরগঞ্জের রাজনৈতিক অঙ্গণে সু-পরিচিত। তাকে চেনে না এমন নেতা-কর্মী খুঁজে পাওয়া মুশকিল।

দ্বিধা-বিভক্ত বাকেরগঞ্জ উপজেলা বিএনপিকে ঐক্যবদ্ধ করতে তার অবদান সবচেয়ে বেশী। তিনি ইতিমধ্যে সংবাদ মাধ্যমকে জানিয়েছেন দলের নেতৃত্ব নিয়ে প্রতিযোগিতা থাকবে। তবে থাকবে না কোনো প্রতিহিংসা, দ্বন্দ্ব, অভ্যন্তরীণ কোন্দল, নিজ দলে মারামারি, মামলা-পাল্টা মামলা। মোয়াজ্জেম হোসেন নান্নু চৌধুরী বাকেরগঞ্জের রাজনীতির করুন দশা থেকে নিজেকে শুধরানোর কঠোর ভূমিকায় অবতীর্ণ হয়েছেন। তিনি বিএনপির ঘাঁটি খ্যাত বাকেরগঞ্জকে পূর্বাবস্থায় দিনে ফিরে যেতে চান। এজন্য ঐক্যের কোন বিকল্প নেই বলেও তিনি দৃঢ়তার সঙ্গে মত প্রকাশ করেন। আলাপকালে তিনি বলেন, বাকেরগঞ্জ উপজেলা বিএনপিতে কোন গ্র“প থাকবে না। তিনি মনে করেন এখানে থাকবে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের গড়া বেগম খালেদা জিয়ার গ্র“প। তিনি দলের সকল স্তরের নেতা-কর্মীদের ভেদাভেদ ভুলে দল ও দেশের স্বার্থে ঐক্যবদ্ধ হবার আহ্বান জানিয়েছেন। ছোট বেলা থেকেই সহায়-্সম্বলহীন মানুষের প্রতি সহযোগিতার অকৃপন হাত বাড়িয়ে দিয়ে অপার আনন্দ অনুভব করেন এই সুবিবেচক নেতা।

সভ্রান্ত পরিবারে জন্ম নেয়া উদারতার অমলিন দৃষ্টান্ত এই মানবসেবক সেবার নৈতিক শিক্ষা পেয়েছেন মা-বাবার কাছ থেকেই। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান তার স্বপ্নদ্রষ্টা। তিনি জাতি-ধর্ম-বর্ণ-গোত্র নির্বিশেষে সকলের জন্য সেবার মহান ব্রত মহান স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জীবনালেখ্য থেকে শিখে হৃদয়ের গভীরে লালন করে বড় বড় বাধার পাহাড় পারি দিচ্ছেন অবলীলায়। বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মাতৃস্নেহে এই নেতা নিজেকে একজন অনন্য মানুষ হিসেবে গড়ে নিয়েছেন। অগাদ ধন-সম্পদের মালিক নান্নু চৌধুরী একজন প্রথম শ্রেণীর ব্যবসায়ী। নিজের প্রায় সব উপার্জন ছাড়াও পৈত্রিক সূত্রে প্রাপ্ত সম্পদের বেশির ভাগই মানুষের সেবায় বিলিয়ে দিয়েছেন। মানুষের সেবা করেই তিনি অনুভব করেন অপার আনন্দ। বিভিন্ন মসজিদ, মন্দির, খানকা, শিক্ষা ও বিভিন্ন সেচ্ছাসেবী, সামাজিক সাংস্কৃতিক প্রতিষ্ঠান নির্মাণ, মেরামত কাজে তার অবদান অসামান্য।

সুশিক্ষিত, উদার, ধর্মপ্রাণ এই মানুষটি জিয়াউর রহমানের আদর্শকে লালন করে প্রায় সব শ্রেণী-পেশার মানুষের মন জয় করেছেন। দলের বাইরেও প্রায় সব শ্রেণী-পেশার মানুষের সাথে রয়েছে তার আত্মিক-বন্ধন। সবদিক থেকেই তিনি একজন পরিচ্ছন্ন মানুষ। তাই কায়মনোবাক্যে প্রায় সবারই এক কথা আগামী দশম জাতিয় সংসদ নির্বাচনে বাকেরগঞ্জ-৬ আসনে বিএনপির টিকিটে এই মহৎ ব্যক্তির বিজয় অনিবার্য। দলের নেতা-কর্মীদের সাথে আলাপ করে জানা গেছে উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী মোয়াজ্জেম হোসেন নান্নু চৌধুরী মহান স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আর্দশের সৈনিক। আর এই মহান নেতার আর্দশকে ভালবাসেন বলেই বিএনপির রাজনীতিতে সম্পৃক্ত হন তিনি। দলের জন্য নিবেদিত প্রাণ নান্নু চৌধুরী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার দিক নির্দেশনায় সংগঠনের সাংগঠনিক কর্মকান্ডে তাই সর্বদা জাগ্রত।

আরও পড়ুন

মন্তব্য করুন

আরও দেখুন...
Close
Back to top button
Translate »