আর্কাইভ

বরিশালে বালুমহল ইজারায় ব্যাপক অনিয়মের অভিযোগ

স্টাফ রিপোর্টার ॥  বরিশালের বালু মহল ইজারা নিয়ে ব্যাপক দুর্নীতি ও অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এনিয়ে আজ সোমবার জেলা প্রসাশকের কার্যালয়ে চরম উত্তেজনা ছড়িয়ে পরে। সর্বোচ্চ দরদাতাকে না জানিয়ে সর্বনিন্ম দরদাতাকে বালুমহল ইজারা পাইয়ে দেয়ার জন্য সংশ্লিষ্ট দপ্তরের কতিপয় কর্মকর্তারা মোটা অংকের টাকা উৎকোচ গ্রহন করে দ্বিতীয় দফায় টেন্ডারের আহবান করে দরপত্র গ্রহন করেছেন বলেও অভিযোগ রয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সম্প্রতি সময়ে বরিশাল নগরী সংলগ্ন কীর্তনখোলা নদীর দক্ষিণ চরআইচা ও খয়রাবাদ নদীর উত্তর নারাঙ্গল মৌজার বালুমহলের সর্বোচ্চ দরদাতা হিসেবে ইজারাপায় মেসার্স হাসান হোসেন এন্টারপ্রাইজ নামের ঠিকাদারী প্রতিষ্ঠান।

ওই প্রতিষ্ঠানের প্রোপাইটর রুবেল মিয়া জানান, আজ সোমবার জেলা প্রসাশকের কার্যালয়ে তিনি টাকা জমাদিতে যান। এসময় সে জানতে পারেন ওই কাজ অন্য ঠিকাদারকে দেয়া হচ্ছে। খোঁজ নিয়ে তিনি জানতে পারেন, সংশ্লিষ্ট আরডিসি মোঃ সালমান ও এসএ শাখার কতিপয় অসাধু কর্মকর্তাদের যোগসাজসে সর্বোচ্চ দরদাতাকে অবগত না করেই অতিগোপনে গত রবিবার (১ জুন) নতুন করে দরপত্র গ্রহণ করা হয়েছে। ঠিকাদার রুবেল মিয়া অভিযোগ করে বলেন, সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে আরডিসি সালমান ও কতিপয় অসাধু কর্মকর্তারা মোটা অংকের টাকা উৎকোচের বিনিময়ে বালুমহলটি সর্বনিন্ম দরদাতাকে পাইয়ে দেয়ার জন্য পায়তারা শুরু করেছেন।

তিনি পূর্বের টেন্ডারটি বহাল রাখার জন্য আজ সোমবার বরিশালের বিভাগীয় কমিশনারের বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

এ ব্যাপারে অভিযুক্ত আরডিসি মোঃ সালমানের ব্যবহৃত মোবাইল নাম্বরে একাধিকবার ফোন করলেও তিনি তা রিসিভ করেননি।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button
Translate »